ছন্দে না থাকায় চিন্তিত মেসি

চলতি মৌসুমে এখনও চেনা ছন্দে দেখা যায়নি তারকা ফরোয়ার্ড লিওনেল মেসিকে। চোটের কারণে প্রায় দুই মাস মাঠের বাইরে থাকায় ছন্দ হারিয়েছেন বলে মনে করেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা এই ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2019, 11:00 AM
Updated : 24 Sept 2019, 11:00 AM

চেনা রূপে নেই তার দল বার্সেলোনাও। ১৯৯৪-৯৫ মৌসুমের পর এবারই লিগে প্রথম পাঁচ ম্যাচে কাতালান দলটি পেয়েছে সবচেয়ে কম পয়েন্ট (৭)। তবে বাজে সময় কাটিয়ে লা লিগা চ্যাম্পিয়নরা ঘুরে দাঁড়াবে বলে বিশ্বাস করেন অধিনায়ক মেসি।

মিলানের অপেরা হাউজ লা স্কালায় সোমবার ভার্জিল ফন ডাইক ও ক্রিস্তিয়ানো রোনালদোকে হারিয়ে ২০১৯ সালের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ জেতেন ৩২ বছর বয়সী মেসি।

পুরস্কার জয়ের পর চলতি মৌসুমে নিজের ফর্ম নিয়ে ভাবনার কথা জানান এই আর্জেন্টাইন। কোপা আমেরিকায় খেলার পর ছুটি কাটিয়ে ক্লাবে ফিরে গত ৫ অগাস্ট প্রথম অনুশীলনেই পায়ে অস্বস্তি নিয়ে মাঠ ছাড়েন তিনি। গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ও গ্রানাদার মাঠে লিগ ম্যাচে বদলি হিসেবে নামলেও এখনও শতভাগ ফিট নন মেসি।

“দুই মাস আমি খেলার বাইরে ছিলাম। আর আমি বিষয়টা লক্ষ্য করেছি। আমি ক্লান্ত, ছন্দের অভাব অনুভব করছি।”

“চোট কতটা গুরুতর তা নিয়ে তারা আমার সঙ্গে কথা বলেছিল।”

লিগে প্রথম তিন অ্যাওয়ে ম্যাচে জয়শূন্য বার্সেলোনা এই মুহূর্তে রয়েছে পয়েন্ট তালিকার সাত নম্বরে। পুরোদমে মাঠে ফিরে দলকে কক্ষপথে ফেরাতে মরিয়া মেসি।

“আমরা বাজেভাবে শুরু করেছি। আর আমরা খেলা ও গোলের সুযোগ তৈরি করতে ধুঁকছি। কেবলই শুরু মাত্র, কিন্তু আমাদের এখনই ঘুরে দাঁড়াতে হবে। আর সময় নেই। আমাদের অনেক উন্নতি করতে হবে, এ নিয়ে আমরা সচেতন।”

“এটা একটা দলগত ব্যাপার। আমার কোনো সন্দেহ নেই যে আমরা উন্নতি করব।”