নেইমার দলের সঙ্গে শতভাগ আছে: পিএসজি কোচ

দলের প্রতি তারকা ফরোয়ার্ড নেইমারের নিবেদন শতভাগ বলে মনে করেন পিএসজির কোচ টমাস টুখেল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2019, 12:37 PM
Updated : 23 Sept 2019, 12:39 PM

লিগ ওয়ানে রোববার নেইমারের একমাত্র গোলে অলিম্পিক লিওঁর বিপক্ষে জেতে পিএসজি। ৮৭তম মিনিটে চার ডিফেন্ডারের মধ্যে থেকে আনহেল দি মারিয়ার বাড়ানো বল ধরে এক ঝটকায় জায়গা বানিয়ে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

স্ত্রাসবুরের বিপক্ষে লিগে এর আগের রাউন্ডেও শেষ মুহূর্তে গোল করে বর্তমান চ্যাম্পিয়নদের জিতিয়েছিলেন ২৭ বছর বয়সী নেইমার।

ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা থাকায় লিগে পিএসজির প্রথম চার ম্যাচে দলে ছিলেন না নেইমার। মাঠে ফেরার পর দ্যুতি ছড়ানো ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ছন্দে ভীষণ খুশি টুখেল। জার্মান এই কোচের আশা, নিয়মিতই নেইমার এভাবে দলকে জয় এনে দেবেন।

“সে আমাদের সঙ্গে শতভাগ আছে। … সে হাসছে, সে নির্ভরযোগ্য, মাঠে সে তার সতীর্থদের সঙ্গে পুরোপুরিই আছে। এটাই স্বাভাবিক, এটা দরকারি। এটা তার কাজ। গোল করতে ও ম্যাচের ভাগ্য গড়ে দিতে সে এখানে আছে। এটাই নেইমার। প্রত্যেকবারই আমি তা প্রত্যাশা করি। আমি তার কাছে দাবি করছি।”

“চার মাসের মধ্যে এটা তার মাত্র তৃতীয় ম্যাচ। সে এখনও শতভাগ ফিট নয়। সে আরও ভালো করবে। ম্যাচ খেলার মাধ্যমে সে আরও শারীরিক সক্ষমতা অর্জন করবে। আর এটা তাকে সাহায্য করবে। নেইমার সবসময়ই ফল নির্ধারক, সবসময়ই সৃজনশীল।”

লিগে ছয় ম্যাচে মোট পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে টুখেলের দল।