ইয়েমেনের কাছে হেরে বিদায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের

২০২০ সালের এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাই পেরুনোর সমীকরণটা কঠিনই ছিল বাংলাদেশের জন্য। মইনুল-সাইফুলরা পারেননি তা মেলাতে। শক্তিশালী ইয়েমেনের কাছে হেরে গ্রুপ পর্ব থেকে ছিটকে গেছে দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2019, 02:58 PM
Updated : 22 Sept 2019, 04:37 PM

কাতারের দোহায় রোববার ‘ই’ গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে ৩-০ গোলে হারে বাংলাদেশ। তিন ম্যাচে এক জয় ও দুই হার নিয়ে গ্রুপ পর্ব শেষ করল দল।

নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক কাতারের কাছে ২-০ গোলে হেরে যাওয়া বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে ভুটানের বিপক্ষে ৩-০ গোলে জিতেছিল।

আয়োজক হিসেবে ২০২০ এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে খেলবে বাহরাইন। বাকি ১৫টি টিকেট বরাদ্দ ছিল ১১ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা চার রানার্সআপের জন্য।

ভুটানকে হারিয়ে পাওয়া ৩ পয়েন্টের সুবাদে গ্রুপে তৃতীয় স্থানে থাকা বাংলাদেশকে মূল পর্বে যাওয়ার সম্ভাবনা বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প ছিল না।

ভুটানকে ১০-১ গোলে হারানোর পর কাতারের সঙ্গে ১-১ ড্র করে আসা শক্তিশালী ইয়েমেনকে প্রথমার্ধে ভালোভাবেই আটকে রাখে বাংলাদেশ। রক্ষণ সামলাতে ব্যস্ত থাকা দল প্রথমার্ধের শেষ দিকে এগিয়ে যেতে পারত। সাইফুল ইসলাম সাঈদের শট এক ডিফেন্ডার হেড করার পর ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে যায়।

৬৪তম মিনিটে আলি হাসানের শট দূরের পোস্ট দিয়ে জালে জড়ালে পিছিয়ে পড়ে বাংলাদেশ।

৭২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করার ছয় মিনিট পরে স্কোরলাইন ৩-০ করেন ফরোয়ার্ড হামজা আহমেদ। শেষ দিকে গোলরক্ষক মেহেদী হাসান পেনাল্টি রুখে ব্যবধান আর বাড়তে দেননি।