রোনালদোর নৈপুণ্যে জয়ে ফিরল ইউভেন্তুস

নিজে গোল করার পাশাপাশি সতীর্থকে দিয়ে গোল করালেন ক্রিস্তিয়ানো রোনালদো। পর্তুগালের তারকা ফরোয়ার্ডের নৈপুণ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা দুই ড্রয়ের পর জয়ে ফিরেছে সেরি আর চ্যাম্পিয়ন ইউভেন্তুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2019, 05:58 PM
Updated : 21 Sept 2019, 06:01 PM

নিজেদের মাঠে শনিবার সেরি আর ম্যাচে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে ভেরোনাকে ২-১ গোলে হারায় ইউভেন্তুস। আগের দুই ম্যাচে সেরি আয় ফিওরেন্তিনা এবং চ্যাম্পিয়ন্স লিগে আতলেতিকো মাদ্রিদের সঙ্গে ড্র করেছিল মাওরিসিও সাররি দল।
 
শুরু থেকে ভেরোনার রক্ষণে চাপ দিতে থাকলেও গোলের দেখা পাচ্ছিল না ইউভেন্তুস। রোনালদো, ব্লেইস মাতুইদির একাধিক প্রচেষ্টা খুঁজে পায়নি ঠিকানা।
 
একাধিকবার গোলের কাছকাছি গিয়ে ব্যর্থ হয় ভেরোনাও। ১৯তম মিনিটে সামুয়েল দি কারমিনের পেনাল্টি শট পোস্টে লেগে ফিরে। এরপর লারকো দাজোভিচের শটও ফিরিয়ে দেয় পোস্ট! ২০তম মিনিটে হতাশা কাটে দলটির। ডি-বক্সের বেশ বাইরে থেকে বুলেট গতির ভলিতে লক্ষ্যভেদ করেন মিগেল ভেলোসো।
 
২৭তম মিনিটের হেড এবং তিন মিনিট পর রোনালদোর শট লক্ষ্যভ্রষ্ট হয়। ৩১তম মিনিটে এই পর্তুগিজ ফরোয়ার্ডের বাড়ানো বল ধরে অ্যারন রামসির শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের গায়ে লেগে জালে জড়ালে সমতার স্বস্তি ফেরে ইউভেন্তুস শিবিরে।
 
দ্বিতীয়ার্ধের শুরুতে স্পট কিক থেকে ইউভেন্তুসকে এগিয়ে নেন রোনালদো। ডি-বক্সে হুয়ান কুয়াদরাদো ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।
 
দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ভেরোনার ইতালিয়ান ডিফেন্ডার মারাশ কুমবুল্লা।
 
চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগে শীর্ষে উঠে এসেছে ইউভেন্তুস। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা ইন্টার মিলান ৯ পয়েন্ট নিয়ে নেমে গেছে দ্বিতীয় স্থানে।