মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জিততে চান রোনালদো

বার্সেলোনা তারকা লিওনেল মেসির চেয়ে বেশি ব্যালন ডি’অর জিতে ক্যারিয়ার শেষ করতে চান ইউভেন্তুসের ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। একই সঙ্গে নিজেকে সর্বকালের সেরা ফুটবলার হিসেবে প্রতিষ্ঠিত করতে আশাবাদী পর্তুগিজ এই তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2019, 10:11 AM
Updated : 18 Sept 2019, 10:11 AM

সর্বোচ্চ সমান পাঁচবার করে ব্যালন ডি’অর জিতেছেন রোনালদো ও মেসি। তবে পুরস্কারটি জয়ের হিসেবে মেসিকে পেছনে ফেলতে মরিয়া পর্তুগিজ তারকা। সম্প্রতি ‘গুড মর্নিং ব্রিটেন’ নামের এক টিভি অনুষ্ঠানের জন্য পিয়ার্স মর্গ্যানকে দেওয়া সাক্ষাৎকারে এ লক্ষ্যের কথা জানান ৩৪ বছর বয়সী রোনালদো।

“মেসি ফুটবল ইতিহাসের অংশ। আমি মনে করি, তার উপরে থাকতে আমার ছয় বা সাত বা আটটি ব্যালন ডি’অর পুরস্কার থাকা দরকার। এটা আমি খুব করে চাই। আমি মনে করি, আমি এর যোগ্য।”

মেসির সঙ্গে তার সম্পর্কটা বন্ধুত্বপূর্ণ নয় বলে জানান রোনালদো। তবে ক্যারিয়ারে তার সফল হওয়ার পেছনে বার্সেলোনা তারকার ভূমিকা আছে বলে মন্তব্য করেন পর্তুগাল অধিনায়ক।

“আমরা বন্ধু নই। কিন্তু আমরা এই মঞ্চটা ১৫ বছর ধরে ভাগাভাগি করছি। আমি জানি যে সে আমাকে আরও ভালো খেলোয়াড় হওয়ার জন্য তাড়িত করেছে। একইভাবে আমিও তাকে আরও ভালো খেলোয়াড় হয়ে উঠতে প্রেরণা জুগিয়েছি।”

ইউভেন্তুসে যোগ দেওয়ার আগে ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের হয়ে খেলা রোনালদো পাঁচবার জিতেছেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। দেশের হয়ে ২০১৬ সালে উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জয়ের পর গত জুনে জেতেন উয়েফা নেশন্স লিগের প্রথম আসরের শিরোপা।

“আমি রেকর্ডকে অনুসরণ করি না, রেকর্ড আমাকে অনুসরণ করে। আমি সাফল্য পেতে মরিয়া। আমি মনে করি না যে এটা খারাপ কিছু। আমার মতে এটা ভালো।”

“এটা আমাকে অনুপ্রাণিত করে। যদি আপনি অনুপ্রাণিত না হন, তবে থেমে যাওয়া ভালো।”