আগুয়েরো-স্টার্লিংয়ের গোলে জয়ে ফিরল সিটি

গোল করেই যাচ্ছেন সের্হিও আগুয়েরো ও রাহিম স্টার্লিং। দুজনের নৈপুণ্যে বোর্নমাউথের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2019, 02:58 PM
Updated : 25 August 2019, 04:32 PM

প্রতিপক্ষের মাঠে রোববার স্থানীয় সময় দুপুরে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ৩-১ গোলে জিতেছে পেপ গুয়ার্দিওলার শিষ্যরা।

ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৫-০ গোলে উড়িয়ে লিগ শুরু করা শিরোপাধারীরা গত সপ্তাহে টটেনহ্যাম হটস্পারের সঙ্গে ২-২ গোলে ড্র করেছিল।

আক্রমণাত্মক ফুটবল খেলে জয়ের পথে ফিরল সিটি। ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলা অধিনায়ক দাভিদ সিলভা দলের শেষ দুই গোলে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

ম্যাচের পঞ্চদশ মিনিটে প্রথম উল্লেখযোগ্য সুযোগেই এগিয়ে যায় সিটি। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো বল ডি-বক্সে ফাঁকায় পেয়ে ঠিকমতো শট নিতে পারেননি কেভিন ডি ব্রুইনে। পাশে থাকা আগুয়েরো বল ধরে প্লেসিং শটে লক্ষ্যে পাঠান। টানা তৃতীয় ম্যাচে জালের দেখা পেলেন আর্জেন্টাইন তারকা।

৩৯তম মিনিটে সমতায় ফেরার সুবর্ণ সুযোগ নষ্ট হয় স্বাগতিকদের। ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দির ভুলে গোলমুখে বল পেয়ে কাজে লাগাতে পারেননি স্মিথ।

চার মিনিট পর দারুণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন স্টার্লিং। ছন্দে থাকা সিলভার রক্ষণচেরা পাস ডি-বক্সে পেয়ে গোলরক্ষকের উপর দিয়ে ঠিকানা খুঁজে নেন ইংলিশ এই মিডফিল্ডার।

এবারের লিগে টানা তিন ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা পাঁচ ম্যাচে গোল করলেন স্টার্লিং। ওয়েস্ট হ্যামের বিপক্ষে হ্যাটট্রিকের পর টটেনহ্যামের বিপক্ষে একটি গোল করেছিলেন তিনি।

প্রথমার্ধের যোগ করা সময়ের তৃতীয় মিনিটে অসাধারণ এক ফ্রি-কিকে ব্যবধান কমান ইংলিশ ফরোয়ার্ড উইলসন। বল পোস্টের ভিতরের দিকে লেগে জালে জড়ায়।

৬৪তম মিনিটে ছোট ডি-বক্সের মুখে আলগা বল পেয়ে অনায়াসে জালে ঠেলে দেন আগুয়েরো। তাতে সিটির জয়টাও প্রায় নিশ্চিত হয়ে যায়। এবারের লিগে তার গোল হলো চারটি। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ক্যারিয়ারে এই স্ট্রাইকার স্পর্শ করলেন চারশ গোলের মাইলফলক।

শেষ দিকে বোর্নমাউথ দুটি ভালো সুযোগ পেলেও সিটি গোলরক্ষক এদেরসনকে পরাস্ত করতে পারেনি তারা। শিরোপা ধরে রাখার অভিযানে দ্বিতীয় জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি। 

তৃতীয় রাউন্ডে আর্সেনালকে ৩-১ গোলে হারানো লিভারপুল ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। দ্বিতীয় স্থানে উঠে আসা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৭। আর্সেনালের পয়েন্ট ৬।

শনিবারের অন্য ম্যাচে নরিচ সিটির মাঠ থেকে ৩-২ গোলের জয় নিয়ে ফিরে চেলসি। আর নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ক্রিস্টাল প্যালেসের কাছে ২-১ ব্যবধানে হেরে যায় ম্যানচেস্টার ইউনাইটেড।