‘উত্তর কোরিয়ার দলের বিপক্ষে ৪ গোল অনেক বড় পাওয়া’

এএফসি কাপের গ্রুপ পর্বে সবচেয়ে কম গোল খাওয়া দলটির একটি এপ্রিল টোয়েন্টিফাইভ। তাদের জালে চারবার বল পাঠানো যে চাট্টিখানি কথা নয়, ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় সেটাই তৃপ্তির সুরে জানালেন আবাহনী লিমিটেডের কোচ মারিও লেমোস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2019, 03:32 PM
Updated : 21 August 2019, 03:32 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার ইন্টার জোনাল প্লে-অফ সেমি-ফাইনালসের প্রথম পর্বে ৪-৩ গোলে জিতেছে আবাহনী। দলের জয়ে জোড়া গোল করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা। অপর দুই গোলদাতা সোহেল রানা ও নাবীব নেওয়াজ জীবন।

গ্রুপ পর্বে ১৭ গোল দিয়ে মাত্র দুটি খেয়েছিল এপ্রিল টোয়েন্টিফাইভ। দলটিকে আটকাতে রক্ষণাত্মক ছকে শুরু করেছিল আবাহনী। কিন্তু দ্রুতই খোলস ছেড়ে বেরিয়ে এসে উত্তর কোরিয়ার লিগের ১৮বারের চ্যাম্পিয়নদের ওপর আধিপত্য করে জেতায় শিষ্যদের নিয়ে খুশি লেমোস।

“ভালো ম্যাচ হয়েছে। আমরা সচরাচর যেভাবে খেলি, এ ম্যাচে সেভাবে খেলিনি। উপরে চিজোবাকে রেখে প্রতিআক্রমণ নির্ভর খেলেছি। ওদেরকেও উঠে এসে খেলার সুযোগ দিয়ে দুটি গোলও খেলাম। তবে ম্যাচের ফলে আমি খুশি।”

“গ্রুপ পর্বে যারা মাত্র দুটি গোল খেয়েছিল, তাদেরকে চার গোল দিয়েছি আমরা। ওদের বিপক্ষে এতগুলো গোল পাওয়া অনেক বড় ব্যাপার।”

আগামী ২৮ অগাস্ট ফিরতি লেগে উত্তর কোরিয়ার মাঠে সাফল্য পেতে আরও কঠোর পরিশ্রম করার প্রতিশ্রুতি দিলেন জোড়া গোলদাতা চিজোবা।

“আমরা এ ম্যাচের জন্য কঠোর পরিশ্রম করেছি। মামুনুলসহ কয়েকজন খেলোয়াড়কে মিস করেছি। তবে গুরুত্বপূর্ণ হচ্ছে তাদের ছাড়াও জিততে পেরেছি। ফিরতি লেগের জন্য আমরা আরও কঠোর পরিশ্রম করব।”

অতিথি দলের কোচ ও ইয়ুন সন জানালেন আবাহনীকে বুঝতে পারেননি তারা। ফিরতি লেগে নিজেদের মাঠে জয়ের প্রত্যয়ও জানালেন তিনি।

“আমরা এখানে ড্র করতে এসেছিলাম। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে হেরে গেলাম। হারের মূল কারণ টার্ফ বা ঘাসের মাঠ নয়, আমরা আসলে আবাহনীকে বুঝতে পারিনি। ফিরতি লেগে আমরা জিততে চাই।”