স্টার্লিংয়ের হ্যাটট্রিকে ম্যান সিটির দাপুটে শুরু

রাহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিকে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে উড়িয়ে প্রিমিয়ার লিগে দারুণ সূচনা করেছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2019, 01:41 PM
Updated : 11 August 2019, 10:35 AM

শনিবার স্থানীয় সময় দুপুরে প্রতিপক্ষের মাঠে ৫-০ গোলের বড় জয় পায় পেপ গুয়ার্দিওলার দল।

২৫তম মিনিটে লিগ চ্যাম্পিয়নদের এগিয়ে নেন গাব্রিয়েল জেসুস। ডান প্রান্ত দিয়ে কাইল ওয়াকারের ক্রসে ছোট ডি-বক্সের ভেতর থেকে ফ্লিক করে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের ফরোয়ার্ড।

বিরতির পর আক্রমণের ধার বাড়ায় সিটি। তারই ধারাবাহিকতায় ৫১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। দ্রুত গতিতে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে সামনে এগিয়ে কেভিন ডি ব্রুইনে বাঁয়ে বল পাঠান অরক্ষিত স্টার্লিংকে। সহজেই লক্ষ্যভেদ করেন ইংলিশ এই ফরোয়ার্ড।

দুই মিনিট পর আবারও স্বাগতিকদের জালে বল পাঠান জেসুস। তবে আক্রমণের সময়ে স্টার্লিং অফ-সাইডে থাকায় এবারই প্রিমিয়ার লিগে চালু হওয়া ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে গোল বাতিল করেন রেফারি।

৭৩তম মিনিটে গোলরক্ষক এদেরসনের দৃঢ়তায় ব্যবধান কমাতে পারেনি ওয়েস্ট হ্যাম। দুই মিনিট পর রিয়াদ মাহরেজের উঁচু করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে পাঠিয়ে ব্যবধান আরও বাড়ান স্টার্লিং।

৮৬তম মিনিটে পেনাল্টি থেকে দলের চতুর্থ গোলটি করেন জেসুসের বদলি হিসেবে নামা সের্হিও আগুয়েরো। ওয়েস্ট হ্যাম গোলরক্ষক লুকাস ফাবিয়ানিস্কির ভুলে ডি-বক্সের ঠিক বাইরে বল পেয়ে যান মাহরেজ। বল নিয়ে ডি-বক্সে ঢোকার পর ডিফেন্ডার ইসা দিওপ তাকে ফাউল করলে স্পট কিকের বাঁশি বাজান রেফারি। আগুয়েরোর নেওয়া প্রথম স্পট কিক ঠেকিয়ে দেন ফাবিয়ানিস্কি। তবে পেনাল্টি কিক নেওয়ার সময়ে পোল্যান্ডের এই গোলরক্ষকের কোনো পা গোল লাইনে না থাকায় ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে আবারও স্পট কিক নেওয়ার নির্দেশ দেন রেফারি। পরেরবার আর ভুল করেননি আর্জেন্টাইন ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে হ্যাটট্রিক পূরণ করে দলের বড় জয় নিশ্চিত করেন স্টার্লিং। মাহরেজের পাস থেকে বল পেয়ে ডি-বক্সে ঢুকে নিচু শটে লক্ষ্যভেদ করেন ২৪ বছর বয়সী এই ফুটবলার।

শনিবার দিনের আরেক ম্যাচে ঘরের মাঠে অ্যাস্টন ভিলাকে ৩-১ গোলে হারায় গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের রানার্সআপ টটেনহ্যাম হটস্পার। জোড়া গোল করেন টটেনহ্যামের ইংলিশ ফরোয়ার্ড হ্যারি কেইন।

এর আগে শুক্রবার লিগের উদ্বোধনী ম্যাচে নরিচ সিটিকে ৪-১ গোলে হারায় গতবারের লিগ রানার্সআপ লিভারপুল।