রিয়ালের জয়ে বেলের গোল

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে আর্সেনালের বিপক্ষে রিয়াল মাদ্রিদের জেতা ম্যাচে গোল করেছেন গ্যারেথ বেল। তবে ওয়েলসের এই ফরোয়ার্ডের সান্তিয়াগো বের্নাবেউ ছেড়ে চলে যাওয়া নিয়ে তৈরি হওয়া পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি বলে জানিয়েছেন রিয়াল কোচ জিনেদিন জিদান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2019, 07:55 AM
Updated : 24 July 2019, 07:56 AM

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে দুই দলের নির্ধারিত সময়ের খেলা ২-২ সমতায় শেষের পর টাইব্রেকারে ৩-২ গোলে জিতেছে রিয়াল।

মেসুত ওজিলের অধিনায়কত্বে শক্তিশালী দল নামিয়েছিল আর্সেনাল। অন্যদিকে বেলকে বেঞ্চে রেখে এদেন আজার ও নতুন যোগ দেওয়া লুকা ইয়োভিচকে আক্রমণভাগে রেখে দল সাজায় রিয়াল।

খেলা শুরুর নয় মিনিটের মধ্যেই দশ জনের দলে পরিণত হয় রিয়াল। সেয়াদ কোলাশিনাচকে ফাউল করে প্রথম হলুদ কার্ড দেখার পর আলেকসঁদ লাকাজেতের শট গোললাইন থেকে হাত দিয়ে আটকে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন নাচো।

লাকাজেত স্পট কিকে আর্সেনালকে এগিয়ে নেওয়ার ১৪ মিনিট পর পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের ব্যবধান দ্বিগুণ করা গোলেও অবদান রাখেন। তবে ৪০তম মিনিটে সক্রাতিস পাপাস্তাথোপুলস লাল কার্ড পেলে দশ জনের দল হয়ে যায় আর্সেনালও।

বেল বদলি নেমে ৫৬তম মিনিটে দলকে ম্যাচে ফেরান। রিয়ালকে সমতায় ফেরান মার্কো আসেনসিও। এরপর টাইব্রেকারে জিতে লা লিগার দলটি।

বেলের ট্রান্সফার নিয়ে কাজ করছে রিয়াল। এই ম্যাচের পর পরিস্থিতি আগের মতোই আছে বলে জানান জিদান।

“সে খেলল, কারণ সে আমাদের সঙ্গে থাকতে এবং খেলতে চেয়েছিল। অন্য দিন (বায়ার্ন মিউনিখের বিপক্ষে ম্যাচের দিন) সে চায়নি। সে খেলল এবং ভালো খেলল।”

“আজ সে খেলল; তার খেলার সিদ্ধান্তটা আমার। সে একটা অংশ খেলেছে এবং আমরা দেখব কি ঘটে। কোনোকিছু বদলায়নি। আপনারা পরিস্থিতিটা জানেন।”