রোনালদো বলার আগেই ইউভেন্তুসে আসতে চেয়েছিলেন ডি লিখট

মাটাইস ডি লিখটকে ইউভেন্তুসে যোগ দিতে নাকি অনুরোধ করেছিলেন দলটির তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। তবে এর আগেই তুরিনের ক্লাবটিতে যাওয়ার ব্যাপারে মনস্থির করে ফেলেছিলেন বলে জানিয়েছেন ডাচ এই ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2019, 11:19 AM
Updated : 19 July 2019, 11:19 AM

সাড়ে সাত কোটি ইউরো ট্রান্সফার ফিতে আয়াক্স ছেড়ে ইউভেন্তুসে যোগ দিয়েছেন ডি লিখট। বৃহস্পতিবার দলটির সঙ্গে তার পাঁচ বছরের চুক্তি হয়েছে।

গত মাসে হওয়া পর্তুগাল ও নেদারল্যান্ডসের মধ্যে উয়েফা নেশন্স লিগের ফাইনালের পর রোনালদো তাকে ইউভেন্তুসে যোগ দেওয়ার বিষয়ে বলেছিলেন বলে জানান ডি লিখট।

ইউভেন্তুসে যোগ দিয়ে শুক্রবার প্রথম সংবাদ সম্মেলনে ডি লিখট বলেন, “ওই ফাইনালের পর আমি ইউভেন্তুসে যোগ দেওয়ার বিষয়ে নিশ্চিতই ছিলাম…রোনালদোর আমাকে ইউভেন্তুসে যোগ দিতে বলাটা দারুণ সম্মানের…তবে এটা মূলত তেমন কোনো পার্থক্য গড়েনি।”

“কোচ মাওরিসিও সাররির সঙ্গে আমি কথা বলেছি শুধু একে অপরকে জানার জন্য। এখানে আমার যোগ দিতে চাওয়ার অন্যতম কারণ তিনি। তার সম্পর্কে আমি অনেক ভালো কথা শুনেছি। তার ফুটবলীয় আদর্শ এবং সে যেভাবে তার রক্ষণ প্রস্তুত করে তা পছন্দ করি আমি।”

২০১৬ সালে আয়াক্সের হয়ে অভিষিক্ত ডি লিখট ২০১৮ সালের মার্চে দলটির সর্বকনিষ্ঠ অধিনায়ক নির্বাচিত হন। গত মৌসুমে তার নেতৃত্বে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠেছিল ডাচ ক্লাবটি। ফুটবল বিশ্বের অন্যতম দামি ডিফেন্ডার হয়ে ইউভেন্তুসে যোগ দিয়ে বাড়তি কোনো চাপ অনুভব করছেন না বলে জানিয়েছেন তরুণ এই ফুটবলার।

“ফুটবলে চাপ স্বাভাবিক। আমার কাছে এটা কোনো সমস্যা না। আমি কি করতে সক্ষম তা আমি মাঠে করে দেখাব।”

“আমার বয়স ১৯ বছর। আমি এখনও উন্নতি করতে পারি এবং আমি তা করতে চাই। প্রতি দিন কঠোর পরিশ্রম করা ও শেখাটা গুরুত্বপূর্ণ। আশা করি, আমি আরও ভালো খেলোয়াড় হয়ে উঠব।”