সমর্থকদের পাশে চান ব্রাজিল কোচ

সমর্থকদের দুয়ো দেওয়ার কারণ বুঝতে পারছেন তিতে। আরও উন্নতি করার প্রতিশ্রুতি দিয়ে তাদের পাশে থাকার আহ্বানও জানিয়েছেন ব্রাজিল কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2019, 11:44 AM
Updated : 22 June 2019, 12:09 PM

বলিভিয়ার বিপক্ষে ৩-০ গোলে জেতা ম্যাচেও কৌতিনিয়ো-জেসসুদের দুয়ো দেন সমর্থকেরা। ভেনেজুয়েলার সঙ্গে ড্র ম্যাচে একই পরিস্থিতির মুখোমুখি হতে হয় ব্রাজিলকে।

কোপা আমেরিকায় প্রথম ‍দুই ম্যাচে ব্রাজিলের খেলায় মন ভরেনি সমর্থকদের। শুক্রবার সংবাদ সম্মেলনে সমর্থকদের মনোভাব ও নিজের চাওয়া নিয়ে কথা বলেন তিতে।

“যখন আপনি ফল পাবেন না, তখন অবশ্যই এটি হতাশার এবং আমরা এটা বুঝতে পারি। এখানে বা অন্য কোথাও খেলা এক ব্যাপার নয়।”

“আমরা মানুষ। আপনি চাইবেন দারুণ কিছু করে দেখাতে, ভুরিভুরি গোল করতে। একই সঙ্গে আপনাকে এ ধরনের পরিস্থিতি সামাল দিতে সমর্থ হতে হবে।”

সাও পাওলোর করিন্থিয়ান্স স্টেডিয়ামে শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় ‘এ’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে পেরুর মুখোমুখি হবে ব্রাজিল। করিন্থিয়ান্সের সাবেক কোচ হিসেবে তিতে তাই চেনা স্টেডিয়ামে বেশি সমর্থন আশা করছেন।

“এখানে আমি যা করেছি, তা নিয়ে আমি খুশি। আমি যদি সমর্থকদের সমর্থন পাই, তাহলে তরুণ খেলোয়াড়দের জন্য একই সমর্থন পেতে চাই।”

“বড় প্রত্যাশা থাকা ঠিক আছে কিন্তু শুধু সমর্থনটা দিন। আমি নিশ্চিত এটা খেলোয়াড়দের অনেক সাহায্য করবে। এটা যদি আমাকে সাহায্য করে, তাহলে কল্পনা করুন এটা একজন খেলোয়াড়ের জন্য কি করতে পারে।”

কৌতিনিয়োর খেলা নিয়ে খুশি তিতে জানালেন দলের সবাইকে দায়িত্ব নিতে হবে।

“কৌতিনিয়োর পারফরম্যান্স নিয়ে আমি যথেষ্ট খুশি। তবে দলের মতোই সে আরও উন্নতি করতে পারে। শুধু একজন খেলোয়াড়ের সৃষ্টিশীলতা নিয়ে কথা বলাটা ভুল। রবের্ত ফিরমিনো, আর্থার বা আলান তারাও উন্নতি করতে পারে। ফুটবল এমনই। আপনি সবকিছু একজনের কাঁধে চাপিয়ে দিতে পারেন না।”