কিয়েভের কান্নার ছবি ছিল সালাহর অনুপ্রেরণা

চ্যাম্পিয়ন্স লিগের গত আসলে কিয়েভের ফাইনালের বেদনা থেকে অনুপ্রেরণা নিয়ে এবারের ফাইনালে নেমেছিলেন বলে জানিয়েছেন লিভারপুলের জয়ের অন্যতম নায়ক মোহামেদ সালাহ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2019, 01:08 PM
Updated : 2 June 2019, 01:08 PM

আতলেতিকো মাদ্রিদের মাঠে শনিবার রাতে টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারিয়ে ১৪ বছর পর ইউরোপ সেরা মুকুট জয়ের উৎসবে মাতে লিভারপুল। দ্বিতীয় মিনিটে সফল স্পট কিকে লিভারপুলকে এগিয়ে নেন সালাহ। শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করেন দিভোগ ওরিগি।

১২ মাস আগে কিয়েভে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ফাইনালে পুরোটা খেলতে পারেননি সালাহ। সের্হিও রামোসের ট্যাকলে চোট পেয়ে ৩০ মিনিটের মাথায় কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন। কান্নার একটি ছবি থেকেই এবার অনুপ্রেরণা নেওয়ার কথা জানান মিশরের এই ফরোয়ার্ড।

“ম্যাচের আগে গত বছরের ছবিটা দেখেছিলাম। চোটে পড়লাম, ৩০ মিনিটের মাথায় মাঠ ছাড়লাম এবং আমরা হেরে গেলাম-এগুলো নিয়ে আমি খুবই হতাশ ছিলাম। এটা এমন কিছু, যেটা আমাকে জেতার জন্য অনুপ্রাণিত করেছে।”

“আমি অনেক দিন ছবিটার দিকে তাকাইনি। কেননা, এগুলো দেখলে আপনি অনুভব করবেন যে আপনি হারতে পারেন। (ম্যাচের আগে) তাই আমি কেবল একবার ছবিটার দিকে তাকিয়েছিলাম এবং বললাম-ওকে, এগিয়ে যাই।”

“গতবারের ফাইনালের পর আমরা সবাই একটু হতাশ ছিলাম এবং এবার আমরা ফিরেছি এবং এটা আবারও জিতেছি। লিভারপুলের ষষ্ঠ শিরোপা…এটা দারুণ কিছু।”

টটেনহ্যামের বিপক্ষে জয়ের আত্মবিশ্বাসটা ছিল বলেও জানান মিশরের প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে গোল করার কীর্তি গড়া সালাহ।

“অবশ্যই (বিশ্বাসটা ছিল)। আমাদের কাজটা আরও বেশি মানসিক এবং ম্যাচের আগে আপনাকে নিজের ওপর বিশ্বাস থাকতে হবে। আপনারা দেখে থাকতে পারেন, ম্যাচে ছেলেদের মধ্যে সে বিশ্বাস ছিল।”

চ্যাম্পিয়ন্স লিগ জয়ের তৃপ্তি থাকলেও প্রিমিয়ার লিগ শিরোপা জিততে না পারায় হতাশ সালাহ।

“এ বছর আমাদের লক্ষ্য ছিল চ্যাম্পিয়ন্স লিগ এবং প্রিমিয়ার লিগ। মাত্র ১ পয়েন্টের জন্য আমরা প্রিমিয়ার লিগ হারালাম, যেটা ভীষণ হতাশার।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক