চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে দিল রহমতগঞ্জ

প্রিমিয়ার লিগের প্রথম পর্বে চট্টগ্রাম আবাহনীকে ড্রয়ে রুখে দেওয়া রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি ফিরতি পর্বে চট্টগ্রামের দলটিকে হারিয়ে দিয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2019, 03:22 PM
Updated : 16 May 2019, 03:45 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বৃহস্পতিবার ২-১ গোলে জিতেছে রহমতগঞ্জ। দুই দলের প্রথম পর্বের ম্যাচটি ১-১ ড্র হয়েছিল।

২৩তম মিনিটে স্পট কিকে চট্টগ্রাম আবাহনীকে এগিয়ে নেন কিংসলে চিগোজি। আক্রমণে ওঠা নাইজেরিয়ার এই ফরোয়ার্ডকে ডি-বক্সের মধ্যে গোলরক্ষক আরিফুল ইসলাম ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

পরের মিনিটেই সমতায় ফিরে রহমতগঞ্জ। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো বল ধরে ডি-বক্সের জটলার ভেতর থেকে জাল খুঁজে নেন সোহেল রানা।

৭০তম মিনিটে আসে জয়সূচক গোল। রাকিবুল ইসলামের ক্রস সিও জুনাপিও নামিয়ে দেওয়ার পর গাম্বিয়ান ফরোয়ার্ড ল্যান্ডিং ডারবোয়ের সাইড ভলি জাল খুঁজে পায়। একটু পর ডি-বক্সের বাইরে থেকে শারহান হালদারের শট ক্রসবারে লেগে ফিরলে ব্যবধান বাড়েনি।

১৪ ম্যাচে ১৫ পয়েন্ট রহমতগঞ্জের। পঞ্চম হারের স্বাদ পাওয়া চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ১৭।

দিনের আরেক ম্যাচে সিলেট জেলা স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নকে ৩-১ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। লিগের প্রথম পর্বেও ৩-২ গোলে জিতেছিল তারা।

৩৮তম মিনিটের সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় শেখ রাসেল। সতীর্থের থ্রু পাস ধরে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন ইউক্রেনের ফরোয়ার্ড ভালেরি।

দ্বিতীয়ার্ধের শুরুতে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা মেজবাহ হাসানের ক্রস আলতো টোকায় জালে জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন নাইজেরিয়ার ফরোয়ার্ড রাফায়েল ওডোইন।

৭৯তম মিনিটে ওডোইনের গোলে জয় অনেকটাই নিশ্চিত করে নেয় শেখ রাসেল। তিন মিনিট পর মিনহাজেদুল আবেদিন জটলার মধ্যে থেকে গোল করলে যা একটু হারের ব্যবধান কমায় ব্রাদার্স।

১৪ ম্যাচে দশ জয় ও তিন ড্রয়ে ৩৩ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তৃতীয় স্থানে আছে শেখ রাসেল। অবনমন অঞ্চলে থাকা ব্রাদার্সের পয়েন্ট ৮।

বৃহস্পতিবার অন্য ম্যাচে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে তলানির দল টিম বিজেএমসিকে ৩-০ গোলে হারানো সাইফ স্পোর্টিং ১৪ ম্যাচে নয় জয় ও দুই ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে।

আরেক ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদের সঙ্গে ১-১ ড্র করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ১৪ ম্যাচে তিন জয় ও ছয় ড্রয়ে ১৫ পয়েন্ট শেখ জামালের। চারটি করে জয় ও ড্রয়ে ১৬ পয়েন্ট মুক্তিযোদ্ধা সংসদের।

১৩ মাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বসুন্ধরা কিংস। ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বর্তমান আবাহনী লিমিটেড।