রবেন-রিবেরির পর বায়ার্ন ছাড়ার ঘোষণা রাফিনিয়ার

লম্বা সময় ধরে বায়ার্ন মিউনিখের হয়ে খেলা রাফিনিয়া জার্মান ক্লাবটি ছাড়ার ঘোষণা দিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2019, 04:43 PM
Updated : 14 May 2019, 04:43 PM

চলতি মৌসুম শেষে আলিয়াঞ্জ অ্যারেনা ছেড়ে যাবেন দুই অভিজ্ঞ খেলোয়াড় আরিয়েন রবেন ও ফ্রাঙ্ক রিবেরিও।

২০১১ সালে জেনোয়া থেকে বায়ার্নে যোগ দেওয়ার পর থেকে এ পর্যন্ত ২৬৬ ম্যাচ খেলেছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার রাফিনিয়া।

মঙ্গলবার ৩৩ বছর বয়সী এই রাইট-ব্যাক বলেন, “এই আট বছর চমৎকার কেটেছে। এখানে আমার দারুণ কিছু মুহূর্ত কেটেছে। ২০১৩ সালের ট্রেবল জয় ছিল বিশেষ কিছু। কিন্তু সব কিছুই একসময় শেষ হয়।”

আসছে গ্রীষ্মে বায়ার্ন ছাড়ার ঘোষণা গত ডিসেম্বরেই দিয়েছিলেন ডাচ ফরোয়ার্ড রবেন।   মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে অবসরের ইঙ্গিত দেন ৩৫ বছর বয়সী এই খেলোয়াড়।

পুরোপুরি খেলা ছেড়ে দেওয়ার ভাবনা আছে কি-না, এমন এক প্রশ্নের জবাবে ২০০৯ সালে রিয়াল মাদ্রিদ থেকে বায়ার্নে যোগ দেওয়া রবেন বলেন, “এটা একটা সম্ভাবনা আছে। তবে আমি জানি না কখন তা হবে।”

বায়ার্নের অনেক সাফল্যের কারিগর ফরাসি উইঙ্গার রিবেরি দলটির হয়ে ১০০ এর বেশি গোল করেছেন। ২০০৭ সালে মার্সেই থেকে বায়ার্নে এসে এখানে আটটি বুন্ডেসলিগা ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ অনেক শিরোপা জিতেছেন ৩৬ বছর বয়সী রিবেরি।

এই তিনজনের সামনেই এবার ঘরোয়া ডাবল জিতে দল ছাড়ার সুযোগ রয়েছে। বুন্ডেসলিগায় দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ডের চেয়ে ২ পয়েন্টে এগিয়ে থেকে শেষ ম্যাচে আগামী শনিবার আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে খেলতে নামবে বায়ার্ন। আর আগামী ২৫ মে জার্মান কাপে লাইপজিগের মুখোমুখি হবে জার্মানির সফলতম দলটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক