টানা পঞ্চম জয় আবাহনীর

নোফেল স্পোর্টিং ক্লাবকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে টানা পঞ্চম জয় তুলে নিয়েছে আবাহনী লিমিটেড। দারুণ এই জয়ে শিরোপা লড়াইয়ে বসুন্ধরা কিংসের পেছনেই ছুটছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2019, 12:24 PM
Updated : 9 May 2019, 01:07 PM

নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে বৃহস্পতিবার সানডে চিজোবা ও নাবীব নেওয়াজ জীবনের গোলে ২-০ ব্যবধান জিছে আবাহনী। ১৩ ম্যাচে ১১তম জয়ে ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা।

নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে ৩-১ গোলে হারানো বসুন্ধরা কিংস ১৩ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে।

ম্যাচের পঞ্চম মিনিটে এগিয়ে যায় লিগের প্রথম লেগে নবাগত দল নোফেলকে ২-১ গোলে হারানো আবাহনী। বাঁ দিক থেকে সতীর্থের লম্বা থ্রো ইনে একটু লাফিয়ে পা ছুঁয়ে জাল খুঁজে নেন চিজোবা। লিগের সর্বোচ্চ গোলদাতা এই নাইজেরিয়ান ফরোয়ার্ডের গোল হলো ১০টি।

৩৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় শিরোপাধারীরা। ডান দিক থেকে ডিফেন্ডার রায়হান হাসানের লম্বা থ্রো ইনে এক সতীর্থ হেড করার পরে দূরের পোস্টে থাকা জীবন হেডেই লক্ষ্যভেদ করেন। লিগে এই ফরোয়ার্ডের গোল হলো ৯টি।

দ্বিতীয়ার্ধে নোফেলের রক্ষণে চাপ ধরে রেখে ব্যবধান বাড়িয়ে নিতে না পারলেও ঠিকই একাদশ জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৪-১ গোলে হারায় চট্টগ্রাম আবাহনী। দলের জয়ে মোমোদু বাহ দুটি এবং কিংসলে চিগোজি ও দিদারুল আলম একটি করে গোল করেন। মুক্তিযোদ্ধা সংসদের একমাত্র গোলদাতা ইউসুকে কাতো।

১৩ ম্যাচে চার জয় ও পাঁচ ড্রয়ে ১৭ পয়েন্ট চট্টগ্রাম আবাহনীর। ষষ্ঠ হারের স্বাদ পাওয়া মুক্তিযোদ্ধা সংসদের পয়েন্ট ১৫।