জিতেই চলেছে বসুন্ধরা কিংস

বাংলাদেশ প্রিমিয়ার লিগে অপরাজিত যাত্রা ধরে রেখেছে বসুন্ধরা কিংস। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে হারিয়ে লিগে টানা সপ্তম জয় তুলে নিয়েছে নবাগত দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2019, 12:08 PM
Updated : 9 May 2019, 01:07 PM

নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে বৃহস্পতিবার ৩-১ গোলে জিতেছে বসুন্ধরা কিংস। ১৩ ম্যাচে ১২ জয় ও এক ড্রয়ে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে দলটি।

দিনের অন্য ম্যাচে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে নোফেল স্পোর্টিংকে ২-০ গোলে হারায় আবাহনী। ১৩ ম্যাচে ১১ জয়ে ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে শিরোপাধারীরা।

নীলফামারীতে শুরু থেকে আক্রমণাত্মক খেললেও গোলের দেখা পাচ্ছিল না বসুন্ধরা কিংস। মাঝে মধ্যে প্রতিআক্রমণে উঠছিল ২০১৫ সালের লিগ চ্যাম্পিয়ন শেখ জামালও। ২৩তম মিনিটে গাম্বিয়ার ফরোয়ার্ড এমিল সাম্বু লক্ষ্যভ্রষ্ট হেডে শেখ জামালকে হতাশ করেন।

একটু পর আলি হোসেন গোললাইন থেকে বসুন্ধরার আক্রমণ ফেরান। অবশেষে ৩৬তম মিনিটে গোলের অপেক্ষার অবসান হয় নবাগত দলটির। ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্কোস দি সিলভা।

দ্বিতীয়ার্ধের শুরুতে মতিন মিয়ার শট গোলরক্ষককের গ্লাভস ছুঁয়ে দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে ব্যবধান দ্বিগুণ হয়নি। ৫১তম মিনিটে বাঁ দিক থেকে সলোমন কিংয়ের বাড়ানো বল নিখুঁত শটে লক্ষ্যভেদ করে শেখ জামালকে সমতায় ফেরান স্যাম্বু।

এরপর জোড়া গোলে বসুন্ধরার জয় অনেকটাই নিশ্চিত করে দেন মতিন। ৫৭তম মিনিটে ইমন মাহমুদের চিপে হেডে লক্ষ্যভেদের পর ৬৩তম মিনিটে দেনিয়েল কলিন্দ্রেস সোলেরার বাড়ানো বল জালে পৌঁছে স্কোরলাইন ৩-১ করেন এই ফরোয়ার্ড।

লিগের প্রথম পর্বে শেখ জামালকে ১-০ গোলে হারিয়েছিল বসুন্ধরা কিংস।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ৪-১ গোলে হারায় চট্টগ্রাম আবাহনী। দলের জয়ে মোমোদু বাহ দুটি এবং কিংসলে চিগোজি ও দিদারুল আলম একটি করে গোল করেন। মুক্তিযোদ্ধা সংসদের একমাত্র গোলদাতা ইউসুকে কাতো।

১৩ ম্যাচে চার জয় ও পাঁচ ড্রয়ে ১৭ পয়েন্ট চট্টগ্রাম আবাহনীর। ষষ্ঠ হারের স্বাদ পাওয়া মুক্তিযোদ্ধা সংসদের পয়েন্ট ১৫।