অ্যালেকজান্ডার-আর্নল্ডের আচমকা কর্নারটা ছিল ‘সহজাত’

বার্সেলোনার বিপক্ষে লিভারপুলের অবিশ্বাস্য জয়ের পথে তাদের চতুর্থ গোলটি নিয়ে চলছে তুমুল আলোচনা। বিশেষ করে ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের নেওয়া বুদ্ধিদীপ্ত কর্নারটি। আর তা পুরোপুরি সহজাত ছিল বলে জানিয়েছেন ইংলিশ এই ডিফেন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2019, 03:22 PM
Updated : 8 May 2019, 06:19 PM

ওই ঘটনার আগে জর্জিনিয়ো ভেইনালডামের করা দলের দ্বিতীয় গোলেও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল অ্যালেকজান্ডার-আর্নল্ডের। এরপর দুই লেগ মিলিয়ে স্কোরলাইন যখন ৩-৩, ৭৯তম মিনিটে অসাধারণ কাজটি করেন তিনি।

কর্নার পেয়েছিল লিভারপুল। গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনসহ বার্সেলোনার রক্ষণভাগ তখনও ঠিক প্রস্তুত ছিল না, কিন্তু রেফারির বাঁশি শুনে ফাঁকায় থাকা দিভোক ওরিগির উদ্দেশ্যে শট নেন অ্যালেকজান্ডার-আর্নল্ড। জোরালো শটে জাল খুঁজে নেন বেলজিয়ান ফরোয়ার্ড।

ওই কর্নার প্রসঙ্গে বিটি স্পোর্টকে অ্যালেকজান্ডার-আর্নল্ড বলেন, “আমার মনে হয়, এটা সহজাত ছিল। এটা তেমন মুহূর্তগুলোর মধ্যে একটা ছিল যখন আপনি সুযোগ দেখতে পাবেন আর অবশ্যই দিভ (ওরিগি) তা কাজে লাগায়।”

“হয়তো বল একটু জোরেই তার কাছে এসেছিল, তবে সে উঁচু মানের খেলোয়াড়। আজ রাতে আমাদের জন্য দুই গোল করেছে। আমার মনে হয়, এটা সেই ঘটনাগুলোর একটি যা সবাই মনে রাখবে।”

চোট পেয়ে ছিটকে পড়া দুই ফরোয়ার্ড মোহামেদ সালাহ ও রবের্তো ফিরমিনোর অনুপস্থিতিতে একাদশে সুযোগ পাওয়া ওরিগির গোলে সপ্তম মিনিটে এগিয়ে গিয়েছিল লিভারপুল। আর দ্বিতীয়ার্ধের শুরুর দিকে দুই মিনিটের মধ্যে দুটি গোল করেন বদলি নামা ডাচ মিডফিল্ডার ভেইনালডাম।