লক্ষ্য পূরণের আনন্দ বাংলাদেশ কোচের

ড্র করলেই নিশ্চিত হতো গ্রুপ সেরা হওয়া। তবে ম্যাচের আগের দিন গোলাম রব্বানী ছোটন জানিয়েছিলেন জয় চাই তার। কিরগিজস্তানকে হারিয়ে সে লক্ষ্য পূরণ হওয়ায় খুশি বাংলাদেশ কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2019, 03:11 PM
Updated : 26 April 2019, 04:00 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপে ‘বি’ গ্রুপের সেরা হওয়ার লড়াইয়ে কিরগিজস্তানকে ২-১ গোলে হারায় বাংলাদেশ। প্রথম মিনিটে সানজিদা আক্তার দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন কৃষ্ণা রানী সরকার।

ম্যাচ জুড়ে একের পর এক সুযোগ হাতছাড়া হয় বাংলাদেশের। ত্রয়োদশ মিনিটে কৃষ্ণার শট পোস্টের বাইরে দিয়ে যায়। দশ মিনিট পর এই ফরোয়ার্ডের হেডও ঠিকানা খুঁজে পায়নি। ২৭তম মিনিটে গোলরক্ষক বরাবর শট নিয়ে আরেকটি সুযোগ নষ্ট করেন তিনি।

দুর্ভাগ্যও পিছু নিয়েছিল দলের। ৩৬তম মিনিটে মার্জিয়ার শট ক্রসবারে লেগে ফিরে। দ্বিতীয়ার্ধের শুরুতে কৃষ্ণার শট বাইরের জাল কাঁপায়। শেষ দিকেও একের পর এক  সুযোগ নষ্ট করেন সাজেদা, মনিকা ও মার্জিয়া। তবে শিষ্যদের সুযোগ নষ্টের জন্য সমালোচনা করছেন না রব্বানী।

“পরিকল্পনা ছিল জেতার। ৩ পয়েন্ট পাওয়ার। মেয়েরা জিতেছে। তাদেরকে ধন্যবাদ। আমরা দুই গোল দিয়েছি। নিজেদের ভুলে একটা খেয়েছি। (গোলের জন্য) মেয়েরা পুরো নব্বই মিনিট চেষ্টা করেছে। আন্তর্জাতিক পর্যায়ে জয় পাওয়া অনেক বড় ব্যাপার। এটা মেয়েদের উজ্জীবিত করবে।”

গোল নিজে করে ও কৃষ্ণাকে দিয়ে করিয়ে ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন সানজিদা। তার তৈরি করে দেওয়া অনেক সুযোগ নষ্টও করেছেন সতীর্থরা। এজন্য অবশ্য ক্ষোভ নেই তার।

“ম্যাচের সেরা খেলোয়াড় হতে পেরে ভালো লাগছে। চেষ্টা করব প্রত্যেক ম্যাচে ভালো করতে। ওরা আমার তৈরি করে দেওয়া সুযোগ নষ্ট করায় খারাপ লাগেনি। ওরা চেষ্টা করেছে কিন্তু হয়নি।”

কিরগিজস্তানের কোচ নাতালিয়া জিয়াভোরোন্সকিয়া জানালেন গোলরক্ষকের ভুলে হেরেছে তার দল।

“বাংলাদেশ টুর্নামেন্টের শক্তিশালী দল। এ কারণে আমাদের গোলরক্ষক মানসিকভাবে চাপে ছিল এবং সে ভুল করেছে। তার ভুলেই আমরা দুই গোল খেয়েছি।”