‘রোনালদো ইউভেন্তুসের ভবিষ্যৎ’

চ্যাম্পিয়ন্স লিগ থেকে ইউভেন্তুস ছিটকে যাওয়ার পর তুরিনের ক্লাবটি থেকে ক্রিস্তিয়ানো রোনালদো চলে যেতে পারে বলে গুঞ্জন শুরু হয়েছে। তবে কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি সেসব উড়িয়ে দিয়ে পর্তুগিজ তারকাকে দলের ‘ভবিষ্যৎ’ বলে মন্তব্য করেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2019, 04:08 PM
Updated : 20 April 2019, 04:21 PM

ক্লাব পর্যায়ে ইউরোপ সেরার মঞ্চে গত মঙ্গলবার কোয়ার্টার-ফাইনালের ফিরতি পর্বে আয়াক্সের কাছে ২-১ গোলে হেরে দুই লেগ মিলে ৩-২ ব্যবধানে পিছিয়ে বিদায় নেয় ইউভেন্তুস। গত জুলাইয়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে তুরিনে পাড়ি জমানো রোনালদো দুই লেগেই একটি করে গোল করেন। তবে দলের হার এড়াতে পারেননি চ্যাম্পিয়ন্স লিগে শেষ তিন ম্যাচে পাঁচ গোল করা এই ফরোয়ার্ড।

ফলে চার বছরের মধ্যে এবারই প্রথম এই প্রতিযোগিতার সেমি-ফাইনালে দেখা যাবে না আগের তিন বছর সাবেক ক্লাবের হয়ে টুর্নামেন্টটি জেতা রোনালদোকে। তাতে হতাশা থাকলেও পাঁচবারের বর্ষসেরা ফুটবলার শান্ত আছেন বলে জানিয়েছেন আল্লেগ্রি।

“এই মৌসুম রোনালদোর অবিশ্বাস্য কেটেছে। চ্যাম্পিয়ন্স লিগ শেষ-ফলাফল আমরা ছিটকে গেছি। রোনালদো আর ইউভেন্তুস একসঙ্গে হলেই চ্যাম্পিয়ন্স লিগ জেতার নিশ্চয়তা পাওয়া যায় না। ফুটবলে আরও অনেক বিষয় আছে।”

“সে ইউভেন্তুসের ভবিষ্যৎ। এ বছর সে ভালো করেছে এবং আগামী বছর দারুণ কিছু করবে। সে হতাশ তবে বাকিদের মতোই শান্ত আছে।”

ইউভেন্তুসের হয়ে অভিষেক মৌসুমে লিগে এখন পর্যন্ত ১৯ গোল করেছেন রোনালদো। দলটির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে তার মোট গোল ৬টি।

টানা অষ্টমবারের মতো সেরি আ শিরোপা জয়ের মধ্য দিয়ে তার শিষ্যরা চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যাওয়ার হতাশা কাটিয়ে উঠবে বলে বিশ্বাস আল্লেগ্রির।

শনিবার বাংলাদেশ সময় রাত দশটায় শুরু হতে যাওয়া ম্যাচে ফিওরেন্তিনার বিপক্ষে ঘরের মাঠে হার এড়ালেই লিগ শিরোপা ঘরে তুলবে ৩২ ম্যাচে ৮৪ পয়েন্ট পাওয়া ইউভেন্তুস।