পিএসজির পারফরম্যান্সে ক্ষুব্ধ এমবাপে

লিগ ওয়ানে গত ১৮ বছরে নিজেদের সবচেয়ে বড় ব্যবধানে হারের ম্যাচে দলের পারফরম্যান্সে ক্ষোভ প্রকাশ করেছেন পিএসজির ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা লিলের বিপক্ষে নিজেরা ‘শিক্ষানবিশ ফুটবলারদের মতো খেলেছেন’ বলে মনে করেন ফরাসি এই ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2019, 10:13 AM
Updated : 15 April 2019, 01:58 PM

লিলের মাঠে রোববার হার এড়াতে পারলেই চলতি মৌসুমের লিগ শিরোপা নিশ্চিত হতো পিএসজির। কিন্তু ৫-১ গোলে উড়ে যায় টমাস টুখেলের দল। এ নিয়ে লিগে টানা দুই ম্যাচ জয়শূন্য থাকলো প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা।

তমা মুনিয়ের আত্মঘাতী গোলে ম্যাচের সপ্তম মিনিটে পিছিয়ে পড়ে পিএসজি। চার মিনিট পরেই দলকে সমতায় ফেরান হুয়ান বের্নাত। তবে ৩৬তম মিনিটে স্পেনের এই ডিফেন্ডার সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়লে দশজনের দলে পরিণত হয় অতিথিরা। দ্বিতীয়ার্ধে আরও চার গোল হজম করে তারা।

ম্যাচে দুইবার বল জালে জড়ালেও অফসাইডে থাকায় গোল পাননি এমবাপে। দলের এত বড় ব্যবধানে হার মানতে পারছেন না তরুণ এই খেলোয়াড়।

“আমরা এক ম্যাচ হারতেই পারি। এরপরও আমরা চ্যাম্পিয়ন হব। কিন্তু এভাবে আমরা হারতে পারি না, তিন, চার বা পাঁচ গোল খেয়ে।”

“আমাদের অবশ্যই আরও দাপটের সঙ্গে খেলতে হবে। এই সমস্যার সমাধান আমাদের অবশ্যই করতে হবে।”

“ফুটবল মাঠে খেলা হয়। এটা মুখে বলার মতো কিছু না। আমরা শিক্ষানবিশদের মতো খেললাম। অবশ্যই এভাবে আমরা হারতে পারি না।”

এমবাপের সঙ্গে অবশ্য একমত নন কোচ টমাস টুখেল। চোট আর খেলোয়াড়দের অনুপস্থিতিতে অসহায়ত্ব প্রকাশ করেছেন তিনি।

“আমরা শিক্ষানবিশদের মতো খেলিনি - খুব সহজেই সেটা বলা যায়। লিলের বিপক্ষে আমরা তিনটি গোল করেছিলাম। কিন্তু দুটো ছিল অফসাইড। প্রথমার্ধে লিল কোনো সুযোগ পায়নি। আর আমরা দ্বিতীয় গোল করার একটা সুযোগ পেয়েছিলাম।”

“মার্কিনিয়োস অসুস্থ, চিয়াগো সিলভা চোটে পড়েছে। লিল দুর্দান্ত একটা দল। আর দশ জন নিয়ে তাদের বিপক্ষে খেলাটা শক্ত। কিন্তু আমরা ভালো খেলেছি।”

৩১ ম্যাচে ২৬ জয় ও তিন ড্রয়ে ৮১ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে আছে পিএসজি। ৬৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ বেশি খেলা লিল।