বার্সার মাঠে ঘুরে দাঁড়াতে আত্মবিশ্বাসী ইউনাইটেড কোচ

শেষ ষোলোয় পিএসজির মাঠে নিজেদের লেখা দারুণ প্রত্যাবর্তনের গল্প থেকে আত্মবিশ্বাস নিয়ে বার্সেলোনার বিপক্ষে কোয়ার্টার-ফাইনালের ফিরতি পর্বেও ঘুরে দাঁড়াতে আশাবাদী ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ উলে গুনার সুলশার। প্রতিপক্ষের সামর্থ্যকে সমীহ করছেন বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদেও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2019, 09:41 AM
Updated : 11 April 2019, 10:16 AM

ওল্ড ট্র্যাফোর্ডে বুধবার শেষ আটের প্রথম লেগে ১-০ গোলে হারে ইংলিশ ক্লাবটি। আগামী মঙ্গলবার বাংলাদেশ সময় রাত একটায় কাম্প নউয়ে হবে ফিরতি পর্ব।

বার্সেলোনাকে ফেভারিট মেনে নিজেদের সামর্থ্যে আস্থা রাখছেন সুলশার।

“আমরা দারুণ একটা দলের বিপক্ষে খেলছি। কঠিন একটা লড়াই হবে। তাদের মাঠে আমরা গোল করতে পারি, এই বিশ্বাস নিয়ে আমরা সেখানে যাব।”

“সেখানে যাওয়ার সময়ে আমাদের মনে একটা কথাই থাকবে: আমাদের গোল করতেই হবে।”

ঘরের মাঠে ২-০ গোলে হারের পর প্যারিসে দারুণ নাটকীয়তায় ভরা ফিরতি পর্বে ৩-১ গোলে জিতে কোয়ার্টার-ফাইনালে ওঠে ইউনাইটেড। দুই লেগ মিলে ৩-৩ সমতার পর অ্যাওয়ে গোলে এগিয়ে ছিল সুলশারের দল। আবারও ঘুরে দাঁড়িয়ে শেষ চারে জায়গা করে নিতে পারলে তা আরও বড় অর্জন হবে বলে মনে করেন সুলশার।

“পিএসজির বিপক্ষে পারফরম্যান্স আমাদের আশাবাদী ও আত্মবিশ্বাসী করে তুলেছে যে আমরা এমনটা করতে পারি। কিন্তু আমরা ফেভারিটদের বিপক্ষে খেলছি।”

লড়াই এখনও শেষ হয়নি বলে মনে করেন বার্সেলোনার কোচ ভালভেরদে।

“দেখুন কিভাবে তারা প্যারিসে ঘুরে দাঁড়াল, তারা কিভাবে তা করেছিল আপনাদের শুধু সেটাই ভেবে দেখা দরকার। এখনও কোয়ার্টার-ফাইনালের ফলাফল নির্ধারিত হয়নি।”

“তারা একটা শক্তিশালী দল। যখন তারা আমাদের উপর চাপ প্রয়োগ করল, তখন আমরা সমস্যায় পড়লাম। ফুটবল একটা মজার খেলা। এতে সবকিছুই আছে।”

“আমরা মনে করি, ফিরতি লেগে কঠিন লড়াই হবে। আর ১-০ কোনো কিছুই নির্ধারণ করবে না।”