আজারের প্রশংসায় রিয়াল কোচ

বেলজিয়ামের ফরোয়ার্ড এদেন আজারের প্রতি নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন জিনেদিন জিদান। তবে চলতি বছরের গ্রীষ্মকালীন দল-বদলে চেলসির এই ফুটবলারকে সান্তিয়াগো বের্নাবেউয়ে আনা প্রসঙ্গে কৌশলী অবস্থান নিয়েছেন রিয়াল মাদ্রিদের কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2019, 03:19 PM
Updated : 5 April 2019, 03:19 PM

গত বছর রাশিয়া বিশ্বকাপের পর জোর গুঞ্জন ওঠে, রিয়ালে যোগ দিতে যাচ্ছেন ২৮ বছর বয়সী আজার। সংবাদ মাধ্যমে একাধিকবার নিজেও স্পেনে পা রাখার ইচ্ছা প্রকাশ করেন তিনি।

দ্বিতীয় মেয়াদে কোচ হিসেবে জিদান মাদ্রিদে ফেরার পর থেকেই স্প্যানিশ সংবাদ মাধ্যমে গুঞ্জন, বড় অংকের টাকা খরচ করে বেশ কয়েকজন খেলোয়াড় কিনতে চায় রিয়াল। সাম্প্রতিক সময়ে লিভারপুলের ফরোয়ার্ড সাদিও মানে সহ বেশ কয়েকজন খেলোয়াড়ের সঙ্গে ক্লাবটির যোগাযোগের খবর প্রকাশ পেয়েছে গণমাধ্যমে। ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ আবার দাবি করেছে, জিদানের প্রথম পছন্দ পিএসজির ২০ বছর বয়সী ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডার পল পগবার নামও শোনা গেছে পছন্দের তালিকায়।

শনিবার বাংলাদেশ সময় রাত সোয়া আটটায় লিগে এইবারের মুখোমুখি হবে রিয়াল। এর আগে সংবাদ সম্মেলনে আজারের প্রশংসা করার পাশাপাশি ক্লাবের সিদ্ধান্ত নিয়ে কথা বলতে অনিচ্ছা প্রকাশ করেন জিদান।

“আমি আপনাদের আমার ব্যক্তিগত মতামত দিতে পারি না।”

“কিন্তু সে (আজার) এমন একজন খেলোয়াড় যাকে আমি সবসময় পছন্দ করি। সবাই তা জানে। সে ফ্রান্সে খেলেছে, তাই আমি তাকে অনেক ভালো করেই দেখেছি। আর আমি তাকে ব্যক্তিগতভাবে চিনি।”

“সে একজন দুর্দান্ত খেলোয়াড়, এর বেশি কিছুই না। রিয়াল মাদ্রিদে কাকে রাখতে এবং কাকে ছাড়তে চাই তা নিয়ে আমি এখনও সিদ্ধান্ত নেইনি।”

৩০ ম্যাচে ১৮ জয় ও তিন ড্রয়ে লিগের পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৭। ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা । দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৬২।