ফিলিস্তিনের কাছে যুবাদের হার

এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে ফিলিস্তিনের কাছে লড়াই করে হেরেছে বাংলাদেশ। টানা দুই হারে মূল পর্বে ওঠার আশা শেষ হয়ে গেছে জেমি ডের দলের।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2019, 04:50 PM
Updated : 24 March 2019, 06:12 PM

বাহরাইনের খলিফা স্পোর্টস সিটি স্টেডিয়ামে সোমবার ফিলিস্তিনের কাছে ১-০ গোলে হারে বাংলাদেশ। ‘বি’গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিকদের কাছেও একই ব্যবধানে হেরেছিল দল।

সোমবার অন্য ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৯-০ গোলে জেতা বাহরাইন ৬ পয়েন্ট নিয়ে ফিলিস্তিনের সঙ্গে যৌথভাবে শীর্ষে আছে। এ গ্রুপ থেকে ছিটকে যাওয়া বাংলাদেশ ও শ্রীলঙ্কা আগামী মঙ্গলবার নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে।

ফিলিস্তিন ও বাহরাইনের মধ্যে মুখোমুখি লড়াইয়ের বিজয়ী দল গ্রুপ সেরা হয়ে উঠবে মূল পর্বে। গ্রুপ রানার্সআপ হওয়া দলটিরও সুযোগ থাকবে।

বাছাইয়ের ১১ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা চার রানার্সআপ পাবে মূল পর্বের টিকেট। আয়োজক থাইল্যান্ড সরাসরি খেলবে। ‘কে’ গ্রুপে খেলা থাইল্যান্ড গ্রুপ সেরা বা বাছাইয়ে সেরা চার রানার্সআপের মধ্যে থাকলে পঞ্চম সেরা রানার্সআপ পাবে মূল পর্বের টিকেট।

আগের ম্যাচে শ্রীলঙ্কাকে ৯-০ গোলে উড়িয়ে দিয়ে আসা ফিলিস্তিনের বিপক্ষে শুরু থেকে রক্ষণ সামলাতে ব্যস্ত থাকতে হয় বাংলাদেশকে। ২২তম মিনিটে হানি আব্দুল্লাহর দূরপাল্লার শটে পাপ্পু হোসেন পরাস্ত হলে পিছিয়ে পড়ে দল।

দ্বিতীয়ার্ধে সমতায় ফেরার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। ৬৫তম মিনিটে রিয়াদুল হাসানের হেড পোস্টের বাইরে দিয়ে যায়। একটু পর ফরোয়ার্ড মতিন মিয়ার দুর্বল শট এক ডিফেন্ডার বিপদমুক্ত করলে আর সমতায় ফেরা হয়নি দলের।