আতলেতিকোকে হারিয়ে শেষ আটে উঠতে আত্মবিশ্বাসী রোনালদো

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি পর্বে আতলেতিকো মাদ্রিদকে হারাতে নিজেদের সর্বোচ্চটা দিতে দলের সবাই মরিয়া হয়ে আছে বলে জানিয়েছেন ইউভেন্তুসের তারকা ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো। স্প্যানিশ দলটিকে টপকে প্রতিযোগিতার পরের পর্বে যেতে আত্মবিশ্বাসী পর্তুগিজ এই ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2019, 11:07 AM
Updated : 12 March 2019, 11:07 AM

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দুইটায় ঘরের মাঠে আতলেতিকোর মুখোমুখি হবে ইতালির চ্যাম্পিয়নরা। মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানোতে প্রথম লেগে ২-০ গোলে হেরে পিছিয়ে আছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

ইউভেন্তুস টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের সফল ক্যারিয়ারের পেছনে ফুটবলের প্রতি ভালোবাসা ও আত্মনিবেদনকেই কারণ হিসেবে দেখেন রোনালদো।

পুরো ক্যারিয়ারে এ পর্যন্ত ৯৮৪ ম্যাচে ৬৯৭ গোল করা পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার বলেন, “আমার কোনো গোপন মন্ত্র নেই, শুধু আত্মনিবেদন ও খেলাটার প্রতি আমার ভালোবাসা আছে। অন্য যে কোনো কিছু করার চেয়ে আমি ফুটবল খেলতে বেশি ভালোবাসি।”

“আমি পর্তুগাল, ইংল্যান্ড ও স্পেনে নিজেকে উপভোগ করেছি। আর এখন ইতালিতেও করছি। আমার কাছে গোল করা এবং দলকে জিততে সাহায্য করাটা আনন্দের।”

চলতি মৌসুমে ২৭ রাউন্ড শেষে এখন পর্যন্ত সেরি আয় অপরাজিত রয়েছে ইউভেন্তুস। ইউরোপ সেরা প্রতিযোগিতায় তাদের শেষ ষোলোর লড়াই এখনও শেষ হয়ে যায়নি বলে মনে করেন রিয়ালের হয়ে আতলেতিকোর বিপক্ষে ৩১ ম্যাচে ২২টি গোল করা রোনালদো।

“সবাই জানে যে তারা একটা শক্তিশালী দল। তাদের রক্ষণ খুব শক্তিশালী, তারা খুব একটা ঝুঁকি নেয় না এবং প্রতি-আক্রমণ নির্ভর ফুটবল খেলে। কিন্তু আমরা প্রস্তুত। তাদের হারাতে আমরা সব কিছুই করব।”