রিয়ালে রোনালদোর অভাব বোধ করছেন মদ্রিচ

ক্রিস্তিয়ানো রোনালদো না থাকায় গোল করাটাই চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের সবচেয়ে বড় সমস্যা বলে মনে করেন দলটির অভিজ্ঞ মিডফিল্ডার লুকা মদ্রিচ। পর্তুগিজ তারকার বিকল্প খুঁজে পাওয়া প্রায় অসম্ভব বলেও মত তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2019, 10:15 AM
Updated : 5 March 2019, 10:15 AM

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দুইটায় সান্তিয়াগো বের্নাবেউয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি পর্বে আয়াক্সের বিপক্ষে খেলবে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়নরা। সব প্রতিযোগিতা মিলে নিজেদের শেষ চার ম্যাচের তিনটিতেই হেরেছে সান্তিয়াগো সোলারির দল। লিগে এরই মধ্যে আটটি হারের মুখ দেখেছে তারা।

দলের এমন বাজে অবস্থার জন্য গোল করতে না পারাকেই দায় দিচ্ছেন ৩৩ বছর বয়সী মদ্রিচ।

“ক্রিস্তিয়ানো এমন একজন খেলোয়াড়, যে কোনো দলই যার অভাব বোধ করবে। তার বিকল্প খুঁজে পাওয়াটা প্রায় অসম্ভব।”

“সে যা করেছে এই ক্লাবের জন্য, অবশ্যই আমরা তার অভাব বোধ করি। ক্লাব খেলোয়াড়দের মধ্যে চাপটা ভাগ করে দেওয়ার চেষ্টা করেছিল। তবে সেটা সহজ নয়।”

“ক্রিস্তিয়ানো মৌসুমে ৫০টি করে গোল করত; আর সেটা করতে পারে এমন আরেকজনকে আপনি খুঁজে পেতে পারেন না। কাউকে এগিয়ে আসতে হবে। আর ৫০টি না হলেও কমপক্ষে ১৫ থেকে ২০টি গোল, এমনকি দশ গোল করলেও করতে হবে। আর আমরা এটারই অভাব বোধ করছি। এজন্য আমি মনে করি, চলতি মৌসুমে গোল করাটা আমাদের সবচেয়ে বড় সমস্যা।”

তবে বাস্তবতাকেও মেনে নিচ্ছেন মদ্রিচ।

“ক্রিস্তিয়ানো এখানে নেই। আমরা আগামী ১০ বছর ধরে অভিযোগ করতে পারি না যে আমাদের রোনালদো নেই।”

“ক্লাব অন্য খেলোয়াড়দের ওপর আস্থা রেখেছে, যেমন – গ্যারেথ বেল, মার্কো আসেনসিও, করিম বেনজেমা। আর মারিয়ানো দিয়াস ও ভিনিসিউস জুনিয়রকে দলে এনেছে। কিন্তু কখনও কখনও বিষয়গুলো পরিকল্পনা মতো হয় না।”