আমি এখন আক্রমণভাগের নেতা: বেনজেমা

ক্রিস্তিয়ানো রোনালদো চলে যাওয়ায় রিয়াল মাদ্রিদে নিজের ‘সত্যিকারের খেলাটা’ খেলতে পারছেন বলে জানিয়েছেন করিম বেনজেমা। ফরাসি এই ফরোয়ার্ড মনে করছেন, তিনি এখন হয়ে উঠেছেন দলের আক্রমণভাগের নেতা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2019, 02:14 PM
Updated : 26 Feb 2019, 02:14 PM

২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়ালে যোগ দেওয়ার পর দলটিকে চারটি চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি লা লিগাসহ অসংখ্য শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন রোনালদো। ৯ বছরে করেন ক্লাবের ইতিহাসে রেকর্ড ৪৫০ গোল। গত বছরের জুলাইয়ে ইতালিয়ান ক্লাব ইউভেন্তুসে যোগ দেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

ফরাসি ক্লাব লিওঁ থেকে ২০০৯ সালেই সান্তিয়াগো বের্নাবেউয়ে পা রাখেন বেনজেমা। রোনালদোর বিদায়ে দলের আক্রমণভাগের নেতৃত্ব এখন ৩১ বছর বয়সী এই স্ট্রাইকারের কাঁধে। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে এখন পর্যন্ত ২০টি গোল করেছেন তিনি। বাড়তি দায়িত্বটা বেশ উপভোগ করছেন বলে জানিয়েছেন বেনজেমা।

“আগে, আমাদের দলে এমন একজন ছিল যে প্রতি মৌসুমে ৫০টির বেশি গোল করত। আর আমি ছিলাম পাস দেওয়ার ভূমিকায়। আমার জার্সির পেছনে যদিও ৯ নম্বর লেখা থাকতো, কিন্তু মূলত আমি স্ট্রাইকারের ভূমিকায় খেলতাম না।… আমরা দুর্দান্ত একটা জুটি গড়ে তুলেছিলাম। সবসময় তাকে আরও বেশি গোল করায় সাহায্য করার লক্ষ্যে কাজ করতাম আমি।”

“এখন আমাকে দেখাতে হবে যে, আমি গোল করতে চাই, দলকে এগিয়ে নিতে চাই। আর এটাই আমি পছন্দ করি। লিওঁতে ঠিক এটাই করতাম । আমি নিজেকে বলেছি যে, গোল করার অভ্যাসটা আমাকে মাদ্রিদে নিয়ে আসতে হবে, আরও ভালোভাবে। আর এখন সেটাই হচ্ছে।”

“মাদ্রিদে এসে আমার খেলার ধরনটা বদলাতে হয়েছিল।… এখন, আমি আক্রমণভাগের নেতা। পার্থক্য তৈরি করার দায়িত্বটা আমার উপর। আমি খুব খুশি, কারণ আমি আমার সত্যিকারের ফুটবলটা খেলতে পারছি।”