রিয়াল চাইলে বের্নাবেউ ছাড়তে প্রস্তুত মার্সেলো

ছন্দ খুঁজে ফেরা মার্সেলোর রিয়াল মাদ্রিদ ছাড়ার সম্ভাবনা নিয়ে ওঠা গুঞ্জন দিনে দিনে আরও জোরালো হচ্ছে। এমন অবস্থায় ব্রাজিলিয়ান ডিফেন্ডার জানালেন, ক্লাব কর্তৃপক্ষ চাইলে সান্তিয়াগো বের্নাবেউ ছাড়তে প্রস্তুত তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2019, 02:01 PM
Updated : 12 Feb 2019, 02:01 PM

সেক্ষেত্রে তাকে চুক্তির সমপরিমাণ অর্থ দিয়ে দিলেই চলতি মৌসুমের শেষে রিয়াল ছেড়ে চলে যাবেন বলে জানিয়েছেন মার্সেলো।

২০০৭ সালে রিয়ালে নাম লেখানোর পর ক্লাবটির হয়ে চারটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগাসহ ২০টি শিরোপা জিতেছেন ৩০ বছর বয়সী এই খেলোয়াড়। কিছুদিন আগেও দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। কিন্তু লা লিগায় দলের শেষ পাঁচ ম্যাচে শুরুর একাদশে জায়গা পাননি এই লেফট-ব্যাক। কাম্প নউয়ে গত বুধবার কোপা দেল রের সেমি-ফাইনালের প্রথম লেগে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে ১-১ গোলে ড্র ম্যাচে একাদশে সুযোগ পেয়ে আশানুরূপ খেলতে পারেননি নিজেকে খুঁজে ফেরা এই ফুটবলার।

গত বছরের জুলাইয়ে ক্রিস্তিয়ানো রোনালদো ইউভেন্তুসে যোগ দেওয়ার পর মার্সেলোর দল বদলের সম্ভাবনা নিয়ে বেশ কিছু সংবাদ মাধ্যমে খবর বের হয়। ব্রাজিলের এক সংবাদ মাধ্যমে নিজের দল-বদল নিয়ে মার্সেলো বলেন, “রিয়াল বিক্রি করে দিতে চায় এমন খেলোয়াড়দের তালিকায় যদি আমি থাকি, তাহলে তারা আমাকে (চুক্তির সমপরিমাণ অর্থ) দিয়ে দিতে পারে। তাহলেই সব মিটে যাবে। আমি নিজের ও নিজের কাজের উপর আস্থা রাখি। কিন্তু যদি এমন দিন আসে যখন রিয়াল আমাকে চাইবে না, আমি চলে যাব। আমার খারাপ লাগবে; কিন্তু চলে যাব। তবে আমি নিশ্চিত আমাকে তাড়িয়ে দেওয়া হবে না।”

সংবাদ মাধ্যমের খবর, মার্সেলোকে ক্লাব সতীর্থ হিসেবে পেতে সাম্প্রতিক সময়ে তার সঙ্গে যোগাযোগ করেছেন রোনালদো। তবে এসব গুঞ্জন নিয়ে কথা বলতে রাজি হননি অভিজ্ঞ এই ফুটবলার।

“আমি এখন রিয়াল মাদ্রিদে আছি, এখানে আমার একটা চুক্তি আছে।”

বার বার চোটে পড়ায় তার পারফরম্যান্সে প্রভাব পড়েছে, মেনে নিয়েছেন মার্সেলো। ফিটনেস ও আত্মবিশ্বাস ফিরে পেতে নিয়মিত খেলার সুযোগ দরকার বলে মনে করেন তিনি।

“যে মানের ফুটবল আমি খেলেছি, তা সবসময় ধরে রাখা কঠিন। এই মুহূর্তে আমি সেই মানের চেয়ে কিছুটা নিচে আছি।... এই মৌসুমে দুর্ভাগ্যজনকভাবে দুই মাসে আমি তিনবার চোটে পড়েছি। ক্লাব ও আমার ফুটবল ক্যারিয়ারে আমি কঠিন সময়ের ভিতর দিয়ে গিয়েছি।”

“কিন্তু এখন সে সময় শেষ হয়েছে। স্বাভাবিক ছন্দ ও আত্মবিশ্বাস ফিরে পেতে আমার খেলার প্রয়োজন।”