রিয়ালের বিপক্ষে অনিশ্চিত মেসি

লিওনেল মেসির চোট নিয়ে শঙ্কা বেড়েছে। সোমবার অনুশীলন করতে না পারায় কোপা দেল রেতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে সেমি-ফাইনালের প্রথম লেগে বার্সেলোনা অধিনায়কের খেলা নিয়ে অনিশ্চিয়তা জেগেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2019, 09:46 AM
Updated : 5 Feb 2019, 08:10 PM

গত শনিবার লা লিগায় ঘরের মাঠে ভালেন্সিয়ার বিপক্ষে দুই গোল খেয়ে পিছিয়ে পড়া বার্সেলোনা পরে মেসির দুই গোলে সমতায় মাঠ ছাড়ে।

ওই ম্যাচের দ্বিতীয়ার্ধে ঊরুতে চোট পান মেসি। সেসময় সাইডলাইনে পাঁচ মিনিট চিকিৎসাও নিতে হয় পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে। পরে অবশ্য পুরো ম্যাচেই খেলেন ৩১ বছর বয়সী তারকা। ম্যাচ শেষে তার চোট খুব একটা গুরুতর নয় বলে আশা প্রকাশ করেছিলেন কোচ এরনেস্তো ভালভেরদে।

রোববার বিশ্রামের পর সোমবার দলের অনুশীলনে এসেছিলেন মেসি। কিন্তু ঊরুতে ব্যথা থাকায় অনুশীলন করতে পারেননি। এখন পরীক্ষা করে দেখা হবে, তার চোট কতটা গুরুতর।

মৌসুমের গুরুত্বপূর্ণ ও ব্যস্ত এই সময়ে অনেক ম্যাচের চাপ থাকায় মেসিকে নিয়ে অবশ্য কোনোরকম ঝুঁকি নিতে চান না কোচ। গত অক্টোবরে ঘরের মাঠে রিয়ালের বিপক্ষে লিগ ম্যাচেও কনুইয়ের চোটের কারণে খেলতে পারেননি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। অধিনায়ককে ছাড়াই ম্যাচটি ৫-১ গোলে জিতেছিল বার্সেলোনা।

স্প্যানিশ কাপ নামে পরিচিত স্পেনের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতায় কাম্প নউয়ে বাংলাদেশ সময় রাত দুইটায় মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে দুর্দান্ত ফর্মে থাকা মেসিকে না পেলে বার্সেলোনার জন্য তা হবে বড় এক ধাক্কা। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ নয় ম্যাচের প্রতিটিতেই গোল করেছেন তিনি। লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ ২১টিসহ চলতি মৌসুমে মোট ২৯ গোল করেছেন দলটির সেরা খেলোয়াড়।