শেখ জামালকে রুখে দিল রহমতগঞ্জ

শুরুতে পিছিয়ে পড়ার পর জোড়া গোল করে প্রিমিয়ার লিগে প্রথম জয়ের আশা জাগিয়েও পারেনি শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গোল হজম করে রহমতগঞ্জের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে প্রতিযোগিতাটির ২০১৫ সালের চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2019, 11:58 AM
Updated : 28 Jan 2019, 11:58 AM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার দুই দলের ম্যাচটি ২-২ সমতায় শেষ হয়। টানা দুই হারের পর চলতি লিগে এই প্রথম পয়েন্ট পেল শেখ জামাল। অন্যদিকে হার দিয়ে লিগ শুরু করা রহমতগঞ্জ টানা দুই ম্যাচে ড্র করল।

ম্যাচের অষ্টম মিনিটে সিও জুনাপিওর গোলে এগিয়ে যায় রহমতগঞ্জ। রাকিবুল ইসলামের পাস নিয়ন্ত্রণে নিয়ে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে ছিটকে দেওয়ার পর গোলরক্ষককে কাটিয়ে বাঁ পায়ের জোরালো শটে জালে খুঁজে নেন কঙ্গোর এই ফরোয়ার্ড।

২০তম মিনিটে সলোমন কিংয়ের পেনাল্টি শট ফিরিয়ে শেখ জামালকে সমতায় ফিরতে দেননি গোলরক্ষক। ডি বক্সের মধ্যে মানডে ওসাগি ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

৪০তম মিনিটে দারুণ এক গোল করে সমতা ফেরান কিং। মাঝ মাঠের একটু ওপর থেকে মঞ্জুরুর রহমান মানিকের ফ্রি কিকে দেভিদ ব্রুস হেড করার বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সের ভেতর থেকে নিখুঁত ব্যাক ভলিতে লক্ষ্যভেদ করেন গাম্বিয়ার এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতে শেখ জামালের লুসিয়ানো ইমানুয়েল পেরেসের শট ফেরান গোলরক্ষক। ৮৩ মিনিটে কিংয়ের পাস ধরে বাঁ দিক দিয়ে ডি বক্সে ঢুকে আর্জেন্টিনার এই ফরোয়ার্ডই মাপা শটে দলকে এগিয়ে নেন।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে জুনাপিওর ক্রস থেকে হেডে লক্ষ্যভেদ করে শেখ জামালের প্রথম জয়ের আশা গুঁড়িয়ে দেন নাইজেরিয়ার ডিফেন্ডার ওসাগি।