ইতিহাস গড়ে গর্বিত মেসি

লা লিগায় প্রথম খেলোয়াড় হিসেবে ৪০০ গোলের মাইলফলক স্পর্শ করে গর্বিত বোধ করছেন লিওনেল মেসি। অনন্য এই কীর্তি গড়তে পেরে সাবেক ও বর্তমান সতীর্থদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বার্সেলোনার তারকা এই ফরোয়ার্ড।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Jan 2019, 11:01 AM
Updated : 16 Jan 2019, 12:12 PM

কাম্প নউয়ে রোববার এইবারের বিপক্ষে ৩-০ গোলে জেতা ম্যাচের দ্বিতীয়ার্ধের সপ্তম মিনিটে দলের দ্বিতীয় গোল করে ইতিহাসটি গড়েন মেসি।

বর্তমানে লা লিগায় খেলছে এমন ফুটবলারদের মধ্যে গোলের হিসেবে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের ধারে কাছে নেই কেউ। প্রতিযোগিতার সর্বকালের সেরার তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ক্রিস্তিয়ানো রোনালদো (৩১১) চলতি মৌসুমের শুরুতে সেরি আর ক্লাব ইউভেন্তুসে পাড়ি জমান।

চলতি মৌসুমে লিগে এখন পর্যন্ত ১৭টি গোল করেছেন মেসি। আর আটটি গোল হলেই টানা দশ মৌসুমে ২৫ বা তার বেশি করে গোল করার রেকর্ড গড়বেন তিনি। স্প্যানিশ সংবাদ মাধ্যম মুন্দো দেপোর্তিভোকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের অর্জনে সন্তুষ্টির কথা জানান মেসি।

“৪০০ গোলের মাইলফলকে পৌঁছাতে পেরে আমি গর্বিত। আশা করি, আরও কিছু করতে পারব।”

“আমি রেকর্ডে বা পরিসংখ্যানে খুব বেশি মনোযোগ দেই না, আমি প্রতিটা দিন ধরে ধরে ভাবতে পছন্দ করি। শুধু গোল করা নয় বরং প্রতিটি ম্যাচকে আমি একটি চ্যালেঞ্জ মনে করি। যেখানে তিন পয়েন্ট যোগ করতে আমাদের জিততে হবে এবং লা লিগার জন্য লড়তে হবে।”

“এটা পরিষ্কার যে সতীর্থদের সাহায্য ছাড়া, যারা এখন আমার সঙ্গে আছে এবং যারা আগে ছিল, ৪০০ গোল করা অসম্ভব হতো।”