‘একাদশে জায়গা পেতে আগুয়েরোর সঙ্গে লড়তে হবে জেসুসকে’

ম্যানচেস্টার সিটির শুরুর একাদশে আক্রমণভাগে জায়গা করে নিতে গাব্রিয়েল জেসুসকে অভিজ্ঞ আর্জেন্টাইন ফরোয়ার্ড সের্হিও আগুয়েরোর সঙ্গে লড়াই করতে হবে বলে জানিয়েছেন দলটির কোচ পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2019, 12:34 PM
Updated : 9 Jan 2019, 12:34 PM

২০১৭ সালের জানুয়ারিতে ব্রাজিলের পালমেইরাস থেকে সিটিতে যোগ দেওয়া জেসুস শুরুতেই নজর কাড়েন। ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম দুই ম্যাচে তিনটি গোল করেন তিনি। ফলে ওই সময়ে কয়েক ম্যাচ আগুয়েরোকে বেঞ্চে রেখে জেসুসকে নিয়ে একাদশ সাজিয়েছিলেন গুয়ার্দিওলা। দ্রুতই অবশ্য স্প্যানিশ কোচের পরিকল্পনার সঙ্গে মানিয়ে নেন ২০১১ সালে আতলেতিকো মাদ্রিদ ছেড়ে সিটিতে যোগ দেওয়া আগুয়েরো।

গত সাত মৌসুমের চারটিতেই সব প্রতিযোগিতা মিলে ৩০ বা তার বেশি গোল করা ৩০ বছর বয়সী আগুয়েরো চলতি মৌসুমেও আছেন ভালো ছন্দে। এ পর্যন্ত ১৭ ম্যাচ খেলে প্রিমিয়ার লিগে ১০টি গোল করার পাশাপাশি সতীর্থদের ৫টি গোলে অবদান রেখেছেন তিনি। সব প্রতিযোগিতা মিলে ২২ ম্যাচে ১৪ গোল করেছেন সিটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা।

অন্যদিকে, গত মৌসুমের মাঝামাঝি হাঁটুর লিগামেন্টে চোট পাওয়ার পর থেকে চেনা ছন্দে নেই জেসুস। গত বছর রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের সবগুলো ম্যাচ খেলেও কোনো গোল করতে পারেননি ২১ বছর বয়সী এই ফুটবলার। কোয়ার্টার-ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে বিদায় নেয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ১১ ম্যাচ ও ৪৮৭ মিনিট পর ডিসেম্বরে প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে জালের দেখা পান তিনি। পরের চার ম্যাচের দুটিতে মাঠে নামার সুযোগ পেলেও আর কোনো গোল করতে পারেননি। লিগে সিটির শেষ এগারো ম্যাচের ছয়টিতেই শুরুর একাদশে জায়গা পাননি জেসুস।

লিগ কাপে সেমি-ফাইনালের প্রথম লেগে বুধবার রাত পৌনে দুইটায় ঘরের মাঠে বার্টন অ্যালবিওনের সঙ্গে খেলবে সিটি। এর আগের দিন সংবাদ সম্মেলনে দলে জেসুস-আগুয়েরো দুজনই গুরুত্বপূর্ণ বলে জানান গুয়ার্দিওলা।

“তার প্রতিযোগিতা সের্হিওর সঙ্গে। বড় ক্লাবগুলিতে সব খেলোয়াড়ই সতীর্থদের সঙ্গে প্রতিযোগিতা করে। তাই এটা স্বাভাবিক।…(শুরুতে) সে সের্হিওর চেয়ে বেশি সময় ও বেশি গুরুত্বপূর্ণ ম্যাচে খেলছিল কারণ ঐ মুহূর্তে তার উপর আমার বিশ্বাস ছিল।”

“কিন্তু আমি মনে করি যে ফিট থাকলে সের্হিও একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আর জেসুসকে দলে জায়গা করে নিতে লড়তে হবে।”