ভিয়ারিয়ালের সঙ্গে ড্রয়ের কারণ বেলের চোট: রিয়াল কোচ

লা লিগায় বছরের প্রথম ম্যাচে পয়েন্ট তালিকার নিচের দিকের দল ভিয়ারিয়ালের মাঠে পয়েন্ট হারানোর পেছনে গ্যারেথ বেলের চোট পাওয়াকে মূল কারণ বলে মনে করছেন রিয়াল মাদ্রিদের কোচ সান্তিয়াগো সোলারি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2019, 11:53 AM
Updated : 4 Jan 2019, 11:55 AM

স্পেনের শীর্ষ প্রতিযোগিতায় বৃহস্পতিবার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। সান্তি কাসোরলার নৈপুণ্যে রিয়াল পিছিয়ে পড়ার পর করিম বেনজেমার গোলে সমতায় ফিরেছিল। রাফায়েল ভারানের গোলে এগিয়েও গিয়েছিল তারা; কিন্তু শেষদিকে কাসোরলার দ্বিতীয় গোলে হতাশ হতে হয় মাদ্রিদের দলটিকে।

প্রথমার্ধে পায়ে কিছুটা ব্যথা পাওয়া গ্যারেথ বেলকে দ্বিতীয়ার্ধের শুরুতে তুলে নেন সোলারি। এরপর ওয়েলস ফরোয়ার্ডের দ্রুত গতিতে প্রতি-আক্রমণে ওঠার সক্ষমতার অভাবে দল ভুগেছে বলে মনে করেন আর্জেন্টাইন এই কোচ।

“জয় আমাদের হাতেই ছিল। আমরা ম্যাচটা শেষ করে দিতে চেয়েছিলাম। কিন্তু তারা ঘুরে দাঁড়ায় এবং সমতাসূচক গোলটি পেয়ে যায়। তারা অনেক চাপ তৈরি করেছিল, ঘরের মাঠে খেলছিল তারা। তাদের পয়েন্ট দরকার ছিল। চোটের সমস্যা নিয়ে গ্যারেথ মাঠ ছেড়ে যায় আর আমাদের সেটার মূল্য দিতে হয়। আমরা প্রতি আক্রমণের সুবিধাটা নিতে পারিনি। গ্যারেথ এ কাজেই দক্ষ।”

“ম্যাচে আমাদের নিয়ন্ত্রণের অভাব ছিল তা আমি মনে করি না। কিন্তু দ্বিতীয়ার্ধে প্রতি-আক্রমণের যথেষ্ট অভাব ছিল।…তৃতীয় গোলের জন্য লুকাস ভাসকেস ও মার্সেলো দারুণ দুটি সুযোগ পেয়েছিল।”

লিগে ১৭ ম্যাচে ৯ জয় ও তিন ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে রিয়াল মাদ্রিদ। শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩৭। ৩ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৩২।