আবাহনীর সঙ্গে ড্র করে সেরা আটে ব্রাদার্স

আগেই স্বাধীনতা কাপের সেরা আট নিশ্চিত করা আবাহনী লিমিটেডকে রুখে দিয়েছে ব্রাদার্স ইউনিয়ন। গোলশূন্য ড্র করে কোয়ার্টার-ফাইনালে উঠেছে দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2018, 01:40 PM
Updated : 8 Dec 2018, 01:40 PM

দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেরা আটে উঠল আবাহনী। নিজেদের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ২-১ গোলে হারিয়েছিল মৌসুমের প্রথম শিরোপা ফেডারেশন কাপ জেতা দলটি।

নিজেদের প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধার সঙ্গে ১-১ ড্র করেছিল ব্রাদার্স। দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে গ্রুপের রানার্সআপ হয়েছে তারা। ১ পয়েন্ট নিয়ে ছিটকে গেছে মুক্তিযোদ্ধা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার ব্রাদার্সের রক্ষণে চাপ অব্যাহত রাখলেও কাঙিক্ষত গোলের দেখা পায়নি আবাহনী। সপ্তদশ মিনিটে সোহেল রানার বাড়ানো বলে নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবার শট গোলরক্ষক শেষ মুহূর্তে ফেরান।

২৪তম মিনিটে ওয়ালী ফয়সালের কর্নারে কেরভেন্স ফিলস বেলফোর্টের হেড ক্রসবারের ওপর দিয়ে যায়। ৪৩তম মিনিটে হাইতির এই ফরোয়ার্ডের শট একইভাবে বেরিয়ে যায়।

৬৭তম মিনিটে ডি বক্সের ভেতর থেকে রুবেল মিয়ার জোরালো শটও পোস্টের বাইরে দিয়ে যায়। ম্যাচের বাকিটা সময়েও গোলশূন্য থেকে যায় দুই দল।

শনিবার প্রথম ম্যাচে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সঙ্গে গোলশূন্য ড্র করে ‘ডি’ গ্রুপের রানার্সআপ হিসেবে সেরা আটে উঠেছে প্রতিযোগিতাটির ২০১৩ সালের চ্যাম্পিয়ন শেখ রাসেল ক্রীড়া চক্র।