সব পেনাল্টিতে রোনালদোর কাছে গোল চান আল্লেগ্রি

গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের হয়ে পেনাল্টি থেকে ক্রিস্তিয়ানো রোনালদোর করা গোলে ছিটকে গিয়েছিল ইউভেন্তুস। এ মৌসুমে ইতালির ক্লাবটিতে যোগ দেওয়া পর্তুগিজ ফরোয়ার্ড সব স্পট কিকে গোল করলেই শুধু ক্ষমা পাবেন বলে মজা করে জানিয়েছেন দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Dec 2018, 11:10 AM
Updated : 2 Dec 2018, 11:10 AM

এপ্রিলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের দ্বিতীয় লেগে রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে হারায় ইউভেন্তুস। সান্তিয়াগো বের্নাবেউয়ে যোগ করা সময়ের শেষ মুহূর্তে স্পট কিকে সাবেক ক্লাবের একমাত্র গোলটি করেন রোনালদো। দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে হারে আল্লেগ্রির দল।

এ বছরের গ্রীষ্মকালীন দল-বদলে তুরিনে পা রাখা রোনালদো এ পর্যন্ত ইতালিয়ান চ্যাম্পিয়নদের হয়ে ১৮ ম্যাচে করেছেন ১১ গোল। শনিবার সেরি আয় ফিওরেন্তিনার বিপক্ষে স্পট কিকে লক্ষ্যভেদ করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

ইউভেন্তুসে আসার পর থেকে দলের পেনাল্টি শট নিচ্ছেন রোনালদো। এ নিয়ে সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে আল্লেগ্রি বলেন, “রোনালদো পেনাল্টিগুলো নেয়। ঘন্টায় ১৩৯ কিলোমিটার গতিতে ৯৩তম মিনিটে সে আমাদের বিপক্ষে যে গোল করেছিল, এরপর আমি কি অন্য কাউকে তা নিতে দেব?”

“ক্ষমা পেতে হলে তাকে কিছু একটা করতে হবে। তাকে পেনাল্টি নিতে হবে এবং গোল করতে হবে...সবসময়।”

১৪ ম্যাচে ১৩ জয় ও এক ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে সেরি আয় শীর্ষে আছে ইউভেন্তুস। ১১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা নাপোলি।