সাউথ্যাম্পটনের মাঠে কষ্টে হার এড়াল ইউনাইটেড

দুই গোল হজম করে হারের শঙ্কায় পড়ে গিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। রোমেলু লুকাকু ও আন্দের এররেরার গোলে লিগের নিচের দিকের দল সাউথ্যাম্পটনের মাঠে হার এড়িয়েছে জোসে মরিনিয়োর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2018, 07:48 PM
Updated : 1 Dec 2018, 07:48 PM

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবারের ম্যাচটি ২-২ ড্র হয়। ম্যাচের চারটি গোলই হয় প্রথমার্ধে।

নিজেদের মাঠে দ্বাদশ মিনিটে এগিয়ে যায় সাউথ্যাম্পটন। চার ডিফেন্ডারকে কাটানোর পর নাথান রেডমন্ড ছোট করে বল বাড়ান মাইকেল ওবাফেমিকে। আয়ারল্যান্ডের ফরোয়ার্ডের দারুণ পাস পেয়ে জোরালো শটে বল জালে জড়িয়ে দেন ফাঁকায় থাকা স্টুয়ার্ট আর্মস্ট্রং।

লিগে আগের দুই ম্যাচে জিততে না পারা ইউনাইটেডকে ২০তম মিনিটে আরও চেপে ধরে সাউথ্যাম্পটন। বাঁ দিক থেকে পর্তুগিজ ডিফেন্ডার সেদ্রিচের ফ্রি কিক বাঁক খেয়ে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেয়।

দুই গোল হজমের পর ঘুরে দাঁড়ায় ইউনাইটেড। ৩৩তম মিনিটে সতীর্থের বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণ নিলেও সময় নষ্ট করে শট নিতে পারেননি মার্কাস র‌্যাশফোর্ড। ইংলিশ এই ফরোয়ার্ডের বাড়ানো বল দৌড়ে এসে কোনাকুনি শটে জালে জড়িয়ে দেন শুরুর একাদশে ফেরা লুকাকু। ইউনাইটেডের হয়ে শেষ ১৩ ম্যাচে প্রথম গোল পেলেন বেলজিয়ামের এই ফরোয়ার্ড।

ছয় মিনিট পর সমতার স্বস্তি ফেরে ইউনাইটেড শিবিরে। র‌্যাশফোর্ডের কাট ব্যাকে বুদ্ধিদ্বীপ্ত টোকায় জালে জড়িয়ে দেন স্পেনের ডিফেন্ডার এররেরা।

দ্বিতীয়ার্ধেও বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিল ইউনাইটেড; কিন্তু গোলরক্ষকের তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি তারা। ৭৯তম মিনিটে রেডমন্ডের দূরপাল্লার শট শেষ মুহূর্তে দাভিদ দে হেয়া ফিস্ট করে ফেরালে ভালো সুযোগ নষ্ট হয় সাউথ্যাম্পটনের।

১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে ইউনাইটেড। ৯ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চলে আছে সাউথ্যাম্পটন।

শনিবার অন্য ম্যাচে ইতিহাদ স্টেডিয়ামে এএফসি বোর্নমাউথকে ৩-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। ১৪ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শিরোপা ধরে রাখার পথে ভালোভাবে আছে পেপ গুয়ার্দিওলার দল।

এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা লিভারপুলের পয়েন্ট ৩৩। ৩ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে টটেনহ্যাম হটস্পার। চতুর্থ স্থানে থাকা চেলসির পয়েন্ট ২৮। ২৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্সেনাল।