শেখ জামালকে রুখে দিল বসুন্ধরা

ফেডারেশন কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের সঙ্গে ড্র করেছে বসুন্ধরা কিংস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2018, 02:41 PM
Updated : 3 Nov 2018, 02:41 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার ‘ডি’ গ্রুপের ম্যাচে প্রতিযোগিতার ২০১৫ সালের চ্যাম্পিয়নদের সঙ্গে ১-১ ড্র করে বসুন্ধরা। নিজেদের প্রথম ম্যাচে ৫-২ গোলে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়েছিল দলটি।

দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ করে দুই দলের। গোল পার্থক্যে শীর্ষে বসুন্ধরা। দ্বিতীয় স্থানে থাকা শেখ জামাল নিজেদের প্রথম ম্যাচে নোফেল স্পোর্টিং ক্লাবকে ২-১ গোলে হারিয়েছিল।

ম্যাচের অষ্টম মিনিটের সুযোগটি কাজে লাগিয়ে এগিয়ে যায় বসুন্ধরা। কিরগিজস্তানের মিডফিল্ডার বকতিয়ার দুইশবেকভের বাড়ানো ক্রস থেকে পাওয়া বল জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার মার্কোস দি সিলভা। চার মিনিট পর গাম্বিয়ার ফরোয়ার্ড সলোমান কিং ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে শেখ জামালকে সমতায় ফেরান।

দুই দলই পরে সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। ৩৩তম মিনিটে বসুন্ধরার কোস্টা রিকার ফরোয়ার্ড দেনিয়েল কলিনদ্রেস সোলেরার শট জমে যায় মোহাম্মদ নাইমের গ্লাভসে। ৫৫তম মিনিটে মাসুক মিয়া জনির শটও ফেরান এই গোলরক্ষক।

৫৯তম মিনিটে একক প্রচেষ্টায় বল নিয়ে ডি বক্সের মধ্যে ঢুকে পড়লেও কিং শট নেওয়ার আগেই গোলরক্ষক দ্রুত দৌড়ে এসে গ্লাভসে নিলে গোল পাওয়া হয়নি শেখ জামালেরও।

শনিবার ‘ডি’ গ্রুপের অন্য ম্যাচে কিংসলে চিগোজির জোড়া গোলে নোফেল স্পোর্টিং ক্লাবকে ২-০ ব্যবধানে হারায় মোহামেডান স্পোর্টিং ক্লাব।