জিদানের সঙ্গে তুলনায় আপত্তি রিয়াল কোচের

রিয়াল মাদ্রিদের সাবেক কোচ জিনেদিন জিদানের সঙ্গে নিজের কোনোরকম তুলনা করতে নারাজ দলটির অন্তর্বর্তীকালীন কোচ সান্তিয়াগো সোলারি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2018, 09:50 AM
Updated : 31 Oct 2018, 09:52 AM

চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ৫-১ গোলে উড়ে যাওয়ার পর দিন গত সোমবার কোচ হুলেন লোপেতেগিকে ছাঁটাই করে সোলারিকে দায়িত্ব দেয় রিয়াল।

২০১৬ সাল থেকে কাস্তিয়া নামে পরিচিত রিয়ালের ‘বি’ দলের দায়িত্ব ছিলেন আর্জেন্টিনা ও রিয়ালের সাবেক এই মিডফিল্ডার। সেখান থেকে এবার দায়িত্ব নিলেন মূল দলের। ঠিক এভাবেই ২০১৬ সালের জানুয়ারিতে দায়িত্ব পেয়েছিলেন ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফুটবলার জিদান। তবে সেজন্য জিদানের সঙ্গে কোনো তুলনায় যেতে চান না সোলারি।

“তাকে আমরা শান্তিতে থাকতে দেই। সে রিয়াল মাদ্রিদের অন্যতম শ্রেষ্ঠ আইকন। জিজুকে বর্ণনা করার মতো যথেষ্ট শব্দ নেই। তুলনা না করে তাকে তার শ্রেষ্টত্ব নিয়ে থাকতে দেই। তার সঙ্গে কারো তুলনা হতে পারে না।”

জিদানের অধীনে টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের অসাধারণ রেকর্ড গড়ে রিয়াল। এছাড়া একটি লা লিগাসহ এই সময়ে মোট ৯টি শিরোপা জেতে তারা।

৪২ বছর বয়সী সোলারির অধীনে বুধবার কোপা দেল রেতে স্প্যানিশ ফুটবলের তৃতীয় সারির ক্লাব মেলিয়ার বিপক্ষে প্রথম খেলতে নামবে রিয়াল মাদ্রিদ।