'সবসময় স্রোতের প্রতিকূলে সাঁতরাচ্ছে বার্সেলোনা'

লা লিগায় সময়টা ভালো যাচ্ছে না বার্সেলোনার। জয় নেই টানা চার ম্যাচে। সবশেষ ভালেন্সিয়ার সঙ্গে ড্র করার পর কাতালান ক্লাবটির কোচ এরনেস্তো ভালভেরদের মনে হচ্ছে, এ মৌসুমে তার দলের পথচলা যেন অনেকটাই স্রোতের বিপরীতে সাঁতরানোর মতো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2018, 11:24 AM
Updated : 8 Oct 2018, 11:24 AM

ভালেন্সিয়ার মাঠে রোববার স্পেনের শীর্ষ লিগে ১-১ গোলে ড্র করে বার্সেলোনা। ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটেই পিছিয়ে পড়ে অতিথিরা। বিরতির আগেই অবশ্য লিওনেল মেসির গোলে সমতা ফেরায় শিরোপাধারীরা।

ম্যাচের বাকি সময়টায় জয়সূচক গোল পেতে ব্যর্থ হয় বার্সেলোনা। হাতছাড়া করে পয়েন্ট টেবিলের শীর্ষে ফেরার সুযোগ।

চার দিন আগে চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে দুর্দান্ত এক জয় পায় বার্সেলোনা। ওই ম্যাচের মতো ভালেন্সিয়ার বিপক্ষে শুরুতে গোল না পাওয়ায় হতাশা প্রকাশ করলেন ভালভেরদে।

"আমাদের যে মানসিকতা থাকে সেটা নিয়েই দল মাঠে নেমেছিল। চার দিন আগে একইরকম মানসিকতা নিয়ে খেলেছিলাম, সেটা যথার্থ ছিল। ম্যাচ শুরুর দুই মিনিটের মধ্যেই আমরা গোল করি। (ভালেন্সিয়ার বিপক্ষে) বিষয়টা হয় বিপরীত।”

"সবসময় পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়ানো-সত্যি বলতে, আমরা চলতি বছর এই পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি। মনে হচ্ছে আমরা সবসময় স্রোতের প্রতিকূলে সাঁতরাচ্ছি। তবে আমরা জানি, এর পরিবর্তন হবে।”

লন্ডনের ওয়েম্বলিতে গত বুধবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে মেসির জোড়া গোলে ৪-২ ব্যবধানে জিতেছিল বার্সেলোনা। ওই ম্যাচের তুলনায় ভালেন্সিয়ার বিপক্ষে দলটির পারফরম্যান্স ছিল অনেকটা ছন্দহীন, আক্রমণ ছিল ধারহীন।

আট ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে আছে বার্সেলোনা। ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে সেভিয়া।