ঘরের মাঠে ম্যান ইউয়ের রোমাঞ্চকর জয়

খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে পথচলা ম্যানচেস্টার ইউনাইটেড শুরুতেই দুই গোল খেয়ে আরেকটি হারের শঙ্কায় পড়েছিল। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে অসাধারণ এক জয় তুলে নিয়েছে জোসে মরিনিয়োর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2018, 06:39 PM
Updated : 6 Oct 2018, 08:02 PM

ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার স্থানীয় সময় বিকালে শুরু হওয়া ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ৩-২ গোলে জেতে ইউনাইটেড।

সব প্রতিযোগিতা মিলিয়ে চার ম্যাচ পর জয়ের দেখা পেল ইউনাইটেড। লিগে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের সঙ্গে ১-১ ড্রয়ের পর ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠে ৩-১ গোলে হেরেছিল মরিনিয়োর শিষ্যরা। এর মাঝে গত ২৫ সেপ্টেম্বর ডার্বি কাউন্টির কাছে নাটকীয় পেনাল্টি শুট আউটে হেরে লিগ কাপ থেকে ছিটকে যায় তারা। আর গত মঙ্গলবার ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগে ভালেন্সিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটি।

ভীষণ চাপের মুখে থাকা ইউনাইটেড ম্যাচের শুরুতেই দুই গোল খেয়ে বসে। সপ্তম মিনিটে বল পায়ে ডি-বক্সে ঢুকে জোরালো কোনাকুনি শটে নিউক্যাসলকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কেনেদি। আর দশম মিনিটে সতীর্থের ক্রস ডি-বক্সে নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন জাপানের ফরোয়ার্ড ইয়োশিনোরি মুতো।

শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা ইউনাইটেড বিরতির পর গোল পেতে মরিয়া হয়ে ওঠে। অবশেষে ৭০তম মিনিটে হুয়ান মাতার নৈপুণ্যে গোলের দেখা পায় তারা। বাঁ পায়ের দুর্দান্ত ফ্রি-কিকে রক্ষণ প্রাচীরের উপর দিয়ে কাছের পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ মিডফিল্ডার।

এরপর আরও আক্রমণাত্মক হয়ে ওঠে দলটি। সুফল পেতেও দেরি হয়নি। ৭৬তম মিনিটে স্বদেশি মিডফিল্ডার পল পগবার সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে জোরালো শটে কাছের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড অঁতনি মার্সিয়াল। সাইডলাইনে প্রচণ্ড চাপে থাকা মরিনিয়োর চোখে-মুখে ফেরে স্বস্তি।

আর ৯০তম মিনিটে ডান দিক থেকে মার্সিয়ালের ক্রসে হেডে জয়সূচক গোলটি করেন মার্কাস র‌্যাশফোর্ডের বদলি নামা চিলির ফরোয়ার্ড আলেক্সিস সানচেস।

আট ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। অবনমন অঞ্চলের দল নিউক্যাসল ইউনাইটেডের পয়েন্ট ২।

একটি করে ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের পয়েন্ট ১৯। গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে আছে সিটি।

শনিবারের আরেক ম্যাচে কার্ডিফ সিটিকে ১-০ গোলে হারানো টটেনহ্যাম হটস্পার আট ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে এক ম্যাচ কম খেলা চেলসি।