‘মেসি অন্য পর্যায়ের’

বিশ্বের অন্য সব খেলোয়াড়ের চেয়ে লিওনেল মেসিকে এগিয়ে রাখছেন বার্সেলোনায় তার সতীর্থ জর্দি আলবা ও ইভান রাতিতিচ। তাদের মতে ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার আর্জেন্টাইন এই তারকার পাওয়া উচিত ছিল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2018, 02:18 PM
Updated : 4 Oct 2018, 02:18 PM

বুধবার লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের ‘বি’ গ্রুপের ম্যাচে টটেনহ্যাম হটস্পারকে ৪-২ গোলে হারায় বার্সেলোনা। পুরো ম্যাচে দারুণ খেলা মেসি জোড়া গোল করার পাশাপাশি সতীর্থদের গোলে অবদান রাখেন।

এ বছরের ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের তিনজনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পাননি ৩১ বছর বয়সী মেসি। ক্রিস্তিয়ানো রোনালদো ও মোহামেদ সালাহকে পেছনে ফেলে পুরস্কারটি জিতেন রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার লুকা মদ্রিচ।

স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কায় মেসিকে অন্য স্তরের খেলোয়াড় বলে দাবি করেন আলবা।

“আমার কাছে, বর্ষসেরার পুরস্কারটা ভুল। মদ্রিচ অসাধারণ একজন খেলোয়াড়, বিশ্বের অন্যতম সেরা। কিন্তু মেসির অবস্থান আলাদা টেবিলে, সে অন্য একটা পর্যায়ে খেলে। আরও একবার সে দেখিয়েছে যে সে বিশ্বের সেরা।”

আলবার সঙ্গে একমত বার্সেলোনার ক্রোয়াট মিডফিল্ডার ইভান রাকিতিচও।

“লুকা মদ্রিচের অসাধারণ একটা মৌসুম কাটানোর মতো পরিস্থিতি কখনও কখনও হয়। আর সম্ভবত মানুষ একটু পরিবর্তন চায়।”

“কিন্তু সবাইকে সম্মান করেই বলছি, লুকা এবং অন্যরা জানে যে একজন খেলোয়াড় আছে যে অন্যদের চেয়ে আলাদা। আর সে হলো লিও মেসি।”

চলতি মৌসুমে দারুণ ছন্দে থাকা আর্জেন্টাইন ফরোয়ার্ড এরই মধ্যে সব ধরনের প্রতিযোগিতা মিলে দশ ম্যাচে করেছেন দশ গোল। সতীর্থদের পাঁচটি গোলে অবদানও আছে পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারের।