'মেসির জন্য নয় লরিসের ভুলে হেরেছে টটেনহ্যাম'

লিওনেল মেসির অসাধারণ পারফরম্যান্স নয়, নিজেদের গোলরক্ষক উগো লরিসের ভুলের কারণে চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনার কাছে টটেনহ্যাম হটস্পার হেরেছে বলে মনে করেন দলটির কোচ মাউরিসিও পচেত্তিনো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2018, 12:02 PM
Updated : 4 Oct 2018, 12:02 PM

লন্ডনের ওয়েম্বলিতে বুধবার রাতে 'বি' গ্রুপের ম্যাচটিতে কাতালান ক্লাবটির কাছে ৪-২ গোলে হারে টটেনহ্যাম। দ্বিতীয়ার্ধে মেসির জোড়া গোলে জয় নিশ্চিত হয় অতিথিদের।

লরিসের মারাত্মক ভুলে ম্যাচের ৯২ সেকেন্ডে গোল খেয়ে বসে টটেনহ্যাম। মেসির লম্বা করে বাড়ানো বল ধরে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢোকা জর্দি আলবাকে ঠেকাতে ছুটে যান লরিস, ফাঁকা হয়ে যায় পোস্ট। দ্রুত ডান দিকে কৌতিনিয়োকে পাস দেন আলবা। ২০ গজ দূর থেকে জোরালো শটে অনায়াসে গোলটি করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

লরিসের এমন ভুলের কারণে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়াটাকে হারের অন্যতম কারণ হিসেবে দেখছেন পচেত্তিনো। 

"আপনি যদি ফুটবল দেখেন এবং এটা বোঝেন তাহলে আপনি জেনে থাকবেন, ড্রেসিং রুমে থেকে মাঠে এসে শুরুতেই ১-০ ব্যবধানে পিছিয়ে পড়া কতটা কঠিন।" 

"এটার পর খেলতে আত্মবিশ্বাস রাখা দলের জন্য খুবই কঠিন। খুবই কঠিন। আপনি যখন এই পর্যায়ে খেলবেন তখন এই ধরনের সুযোগ মেনে নিতে পারেন না।”

"যখন আপনি দুই মিনিটের কম সময়ে গোল খেয়ে বসবেন বিষয়টা তখন সবকিছুই পুরোপুরি বদলে দেয়।"

বার্সেলোনার সেরা খেলোয়াড় মেসিকে প্রথমার্ধে আটকে রাখতে পারলেও দ্বিতীয়ার্ধে টটেনহ্যাম তা পারেনি বলে মনে করেন পচেত্তিনো।

"প্রথমার্ধে মেসিকে আমরা কোনো সুযোগ দেয়নি। দ্বিতীয়ার্ধে, সে অনেক বেশি ফাঁকা জায়গা পেয়েছিল এবং তাকে থামনোটা কঠিন হয়ে যায়।"

"আপনি যদি প্রথমার্ধটা আবার দেখেন, সে কয়টা সুযোগ পেয়েছিল? একটাও না। দ্বিতীয়ার্ধে অনেক ফাঁকা জায়গা নিয়ে সে যেভাবে দৌড়িয়েছে তা অবিশ্বাস্য।”