মেয়েদের আক্রমণাত্মক খেলায় খুশি বাংলাদেশ কোচ

নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া ম্যাচে কৃষ্ণা-স্বপ্নাদের আক্রমণাত্মক খেলায় মুগ্ধ গোলাম রব্বানী ছোটন। তবে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ভুলে গোল হজম করা নিয়ে কিছুটা হতাশ বাংলাদেশ কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2018, 05:18 PM
Updated : 2 Oct 2018, 05:18 PM

ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে মঙ্গলবার সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে নেপালকে ২-১ গোলে হারায় বাংলাদেশ। প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৭-০ গোলে হারানো রব্বানীর দল টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেমি-ফাইনালে উঠেছে।

ষোড়শ মিনিটে সিরাত জাহান স্বপ্না দলকে এগিয়ে নেওয়ার পর ৩২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কৃষ্ণা রানী সরকার। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ব্যবধান কমান রাশমি কুমারী।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় রব্বানী জানান, পরিকল্পনা অনুযায়ী আক্রমণাত্মক ফুটবল খেলে নেপালকে হারিয়েছে মেয়েরা। প্রতিপক্ষের শক্তিনির্ভর খেলার সমালোচনাও করেন তিনি।

“নেপালের বিপক্ষে আমাদের যে পরিকল্পনা ছিল, সেটা সফল হয়েছে। কৌশলগত দিকগুলো মেয়েরা পুরোপুরি বাস্তবায়ন করতে পেরেছে বলে মনে করি আমি।”

“শুরু থেকে নেপালের খেলার দিকে মনোযোগ কম ছিল। তারা শক্তিনির্ভর খেলার চেষ্টা করেছে। এর মধ্যে আমাদের মেয়েরা নিজেদের স্বাভাবিক খেলাটা খেলার চেষ্টা করেছে। তারা সবসময় আক্রমণের মধ্যে ছিল, কখনও রক্ষণাত্মক ছিল না।”

যোগ করা সময়ে খাওয়া গোল নিয়ে হতাশ রব্বানীর মতে, ম্যাচে মাত্র ওই একটা সময়ই ভুল করেছে তার দল।

“মেয়েদের প্রতি নির্দেশ ছিল ছোটখাট ভুল করা যাবে না। ছোট ভুলেই কিন্তু একটা গোল খেয়েছি। মনিকা যদি ওই সময় বলটা বিপদমুক্ত করে দিত তাহলে কিন্তু গোল খেতে হত না।”

“যাই হোক ম্যাচে আমাদের আধিপত্য ছিল। শেষ মুহূর্ত পর্যন্ত মেয়েরা ভালো খেলার চেষ্টা চালিয়ে গেছে।”

আগামী শুক্রবার ফাইনালে ওঠার লড়াইয়ে ‘এ’ গ্রুপের রানার্সআপ ভুটানের মুখোমুখি হবে বাংলাদেশ। একই দিনে অপর সেমি-ফাইনালে মুখোমুখি হবে ভারত-নেপাল।