‘এই মুহূর্তে রোনালদোর অভাব অনুভব করছে না রিয়াল’

লা লিগায় শুরুটা দারুণ হয়েছে রিয়াল মাদ্রিদের। ইসকো মনে করছেন, ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়া মানিয়ে নিতে যথেষ্ট ভালো করেছেন তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2018, 04:51 PM
Updated : 6 Sept 2018, 05:35 PM

নিজেদের ইতিহাসের সেরা গোলদাতার বিদায়ের পর রিয়াল কিভাবে এগোবে তা নিয়ে মৌসুমের শুরুতে প্রচুর জল্পনা-কল্পনা ছিল। স্প্যানিশ মিডফিল্ডার ইসকো মনে করেন, রিয়াল দেখিয়েছে তারা রোনালদোর অভাব অনুভব করছে না।  

গত মাসে উয়েফা সুপার কাপে নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের কাছে হারা রিয়াল লা লিগায় জিতেছে নিজেদের প্রথম তিন ম্যাচে।

স্পেনের শীর্ষ লিগ রিয়াল এখন পর্যন্ত গোল পেয়েছে ১০টি। এর মধ্যে করিম বেনজেমা ও গ্যারেথ বেল মিলে করেছেন সাত গোল। রোনালদো রিয়ালে থাকাকালীন আক্রমণভাগের এই দুই খেলোয়াড় দলের সবচেয়ে বড় তারকার ছায়ায় ঢাকা ছিলেন। পর্তুগিজ ফরোয়ার্ড রিয়াল ছেড়ে ইউভেন্তুসে চলে যাওয়ার পর থেকে যেন নিজেদের দারুণভাবে মেলে ধরেছেন বেনজেমা-বেল।   

পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদোকে ছাড়া সময়টা রিয়াল ভালোভাবে মানিয়ে নিচ্ছে বলে দাবি ইসকোর। তবে মনে করেন, এই মানের একজন ফরোয়ার্ডের অভাব শেষ পর্যন্ত যে কোনো দলই অনুভব করবে। 

“ক্রিস অসাধারণ একজন খেলোয়াড়। সে আপনাকে ৪০ থেকে ৫০ গোলের নিশ্চিয়তা দিত।”   

সমালোচকদের উদ্দেশে ইসকো বলেন, “আমরা যদি জিতি, তারা বলবে তাকে আমরা মিস করি না। আমরা যদি না জিতি তারা বলবে, আমরা তাকে মিস করি।"

“আমরা এখন অনেক ভালো খেলছি; যেসব খেলোয়াড়রা গত বছর খুব বেশি গোল করেনি তারা এবার গোল করছে। এই মুহূর্তে আমরা তাকে মিস করছি না। ইউভেন্তুসে আমি তার জন্য শুভ কামনা জানাই।”