'রিয়ালকে হারানো শক্তিশালী করবে আতলেতিকোকে'

তৃতীয়বারের চেষ্টায় ইউরোপিয়ান প্রতিযোগিতার ফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে হারানোটা আতলেতিকো মাদ্রিদের জন্য তাৎপর্যপূর্ণ হবে বলে মনে করছেন দলটির কোচ দিয়েগো সিমেওনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2018, 01:38 PM
Updated : 16 August 2018, 01:38 PM

২০১৪ ও ২০১৬ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল মাদ্রিদের এই দুই ক্লাব। প্রথমবার অতিরিক্ত সময়ে আর পরেরবার পেনাল্টি শুট আউটে স্বপ্ন ভাঙে আতলেতিকোর।

এস্তোনিয়ার তালিনে বুধবার রাতে উয়েফা সুপার কাপও নির্ধারিত সময়ে ২-২ গোলে সমতা থাকায় গড়ায় অতিরিক্ত সময়ে। তাতে পার্থক্য গড়ে দেয় সাউল নিগেস ও কোকের গোল। ৪-২ গোলের জয় পায় সিমেওনের দল। 

ম্যাচের পর আতলেতিকো মাদ্রিদের কোচ বলেন, "২০০০ সাল থেকে রিয়াল কোনো আন্তর্জাতিক ফাইনাল হারেনি। তাদের বিপক্ষে আগের ফাইনালগুলোতে ছোট ছোট কিছু বিষয় আমাদের পক্ষে ছিল না। সেজন্য আমরা ফাইনালগুলো জিততে পারিনি।"

"আমরা তাদের ২০১৩ সালে কোপা দেল রের ফাইনালে এবং ২০১৪ সালে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে হারিয়েছিলাম। আর এখন আমরা তাদের ইউরোপেও হারালাম। এটা আমাদের আরও শক্তিশালী করবে এবং আমরা এটা উদযাপন করব।"

ফাইনালে জোড়া গোল করার পাশাপাশি একটি গোলে অবদান রেখে ম্যাচ সেরা হওয়া স্প্যানিশ ফরোয়ার্ড দিয়েগো কস্তার বিশেষ প্রশংসা করেন সিমেওনে।

"দিয়েগো কস্তার অসাধারণ একটি রাত কেটেছে। সে আমাদের শক্তিশালী করেছে।"

"আমাদের সব খেলোয়াড় ভালো অবস্থায় থাকলে আমাদের সম্ভাবনা বেশি থাকে।"