ভুটানকে চাপে রেখে জয়ের লক্ষ্য বাংলাদেশের

নিজেদের মাঠে খেলতে নামা ভুটানকে সমীহ করছে বাংলাদেশ। তবে শুরু থেকে প্রতিপক্ষকে চাপে রেখে জয় তুলে নিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে চায় নাজমা-আঁখিরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2018, 04:36 PM
Updated : 15 August 2018, 04:36 PM

ভুটানের থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে আগামী বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল। গতবার নিজেদের মাঠে প্রথম আসরে চ্যাম্পিয়ন হওয়ার পথে ভুটানকে প্রাথমিক পর্বের ম্যাচে ৩-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। এবার নিজেদের মাঠে খেলা ভুটান বাড়তি সমীহ পাচ্ছে।

পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে দেওয়ার পর নেপালকে ৬-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। ডিফেন্ডার নাজমা জানালেন গ্রুপ পর্বের দুই ম্যাচের চেয়ে সেমি-ফাইনালে তাদের প্রচেষ্টা থাকবে আরও বেশি। প্রতিপক্ষকে শুরু থেকে চাপে রাখার কথাও বলেন তিনি।

“আমাদের লক্ষ্য ভুটানকে হারিয়ে ফাইনালে ওঠা। শুরু থেকে ভুটানকে চাপ দিয়ে গোল আদায় করে নেওয়া। গত দুই ম্যাচের চেয়ে এ ম্যাচে আমরা আরও বেশি দিয়ে খেলব; কেননা ভুটান স্বাগতিক এবং ভালো দল।”

সহ-অধিনায়ক আঁখিও নিজেদের রক্ষণ জমাট রেখে ভুটানকে চাপ দেওয়ার কথা জানালেন। গতবার ভুটানের জালে জোড়া গোল করা এই ডিফেন্ডার এবারও আলো ছড়াতে চান।

“স্বাগতিক ভুটানের বিপক্ষে সেমি-ফাইনাল নিয়ে আমরা ভীষণ সতর্ক। আমার প্রথম লক্ষ্য দলের জন্য ভালোভাবে রক্ষণ সামলানো; এরপর ভুটানের ওপর প্রচণ্ড চাপ দেওয়া এবং ম্যাচটা জয়ের জন্য যত দ্রুত সম্ভব গোল পাওয়া।”

“গতবার আমি ভুটানের বিপক্ষে দুই গোল করেছিলাম। আবারও আমি আমার সর্বোচ্চ চেষ্টা করব, কিন্তু আমাদের লক্ষ্য স্বাগতিক ভুটানের বিপক্ষে জেতা এবং প্রতিযোগিতার ফাইনালে খেলা।”

বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটনও জানালেন তার শিষ্যরা সেরাটা দিতে প্রস্তুত।

“আমরা আবারও খেলব এবং ফাইনালে খেলার জন্য সেমি-ফাইনালে নিজেদের সেরাটা দিব। আমাদের মাথায় জয় ছাড়া আরও কোনো কিছু নেই।  এখন আমাদের লক্ষ্য ফাইনালে ওঠা এবং এরপর শিরোপার জন্য লড়া।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক