আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে পিকে

রাশিয়া বিশ্বকাপ শেষে আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত আগেই দিয়েছিলেন জেরার্দ পিকে। সেটাই এবার চূড়ান্ত করলেন স্প্যানিশ ডিফেন্ডার। জানালেন, জাতীয় দলে আর ফিরছেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2018, 06:38 PM
Updated : 11 August 2018, 06:38 PM

রোববার সেভিয়ার বিপক্ষে স্প্যানিশ সুপার কাপের ম্যাচ দিয়ে ২০১৮-১৯ মৌসুমে যাত্রা শুরু করবে বার্সেলোনা। এর আগের দিন শনিবার জাতীয় দল থেকে সরে দাঁড়ানোর কথা জানান দলটির ডিফেন্ডার পিকে।

“জাতীয় দলের কোচ লুইস এনরিকের সঙ্গে আমি কথা বলেছি এবং জানিয়েছি যে, আমার সিদ্ধান্ত হয়ে গেছে। স্পেন দলের সঙ্গে আমি সত্যিই দারুণ সময় কাটিয়েছি। এই সফলতার অংশ হতে পেরে আমি খুব খুশি।”

২০০৯ সালে ইংল্যান্ডের বিপক্ষে ২-০ জয়ের ম্যাচে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখা পিকে ধীরে ধীরে হয়ে ওঠেন দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য; রিয়াল মাদ্রিদের সের্হিও রামোসের সঙ্গে রক্ষণে গড়ে তোলেন দারুণ জুটি।

গত মাসে শেষ হওয়া রাশিয়া বিশ্বকাপে আন্তর্জাতিক ফুটবলে শততম ম্যাচ খেলা পিকে স্পেনের ২০১০ সালের বিশ্বকাপ ও ২০১২ সালের ইউরো জয়ী দলের সদস্য ছিলেন।

এবারের বিশ্বকাপে শেষ ষোলোয় স্বাগতিক রাশিয়ার কাছে টাইব্রেকারে হেরে ছিটকে যায় স্পেন। সেটাই হয়ে থাকলো দেশের হয়ে ৩১ বছর বয়সী এই সেন্টার-ব্যাকের শেষ ম্যাচ।