পাকিস্তানকে ১৪ গোলে উড়িয়ে শুরু মেয়েদের

ভুটানে সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত শুরু পেয়েছে বাংলাদেশ। পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2018, 03:00 PM
Updated : 9 August 2018, 05:00 PM

মিডফিল্ডার শামসুন্নাহার ৪টি, তহুরা খাতুন, সাজেদা খাতুন ও আনাই মোগিনি দুটি করে গোল করেন। ডিফেন্ডার শামসুন্নাহার, মনিকা চাকমা, মারিয়া মাণ্ডা ও আঁখি খাতুন করেন একটি করে।

থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে বৃহস্পতিবার ম্যাচের পঞ্চম মিনিটে গোলবন্যার শুরুটা করেন তহুরা।

সপ্তদশ মিনিটে ফ্রি-কিকে ব্যবধান দ্বিগুন করেন মিডফিল্ডার মনিকা। দুই মিনিট পরে হেডে স্কোরলাইন ৩-০ করেন তহুরা।

প্রথমবারের মতো এই প্রতিযোগিতায় খেলতে আসা পাকিস্তানের বিপক্ষে আক্রমণের ধার ধরে রেখে একের পর এক গোল করতে থাকে বাংলাদেশ। ৩১তম মিনিটের গোলটি ডি-বক্সের বাইরে থাকা আসা শট আটকাতে গিয়ে ব্যর্থ হন পাকিস্তানের গোলরক্ষক। বল পেয়ে সুযোগ হাতছাড়া করেননি ডিফেন্ডার শামসুন্নাহার।

৪০তম মিনিটে অধিনায়ক মারিয়া ও পরের মিনিটে ডিফেন্ডার আঁখি দূরপাল্লার জোরালো শটে লক্ষ্যভেদ করলে ৬-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধের আরও দাপুটে খেলা বাংলাদেশ করে ৮ গোল। ৪৮তম মিনিটে সাজেদার গোলের পর ৫০তম ও ৫৪তম ও ৫৭তম মিনিটে লক্ষ্যভেদ করে হ্যাটট্রিক পূরণ করেন বদলি হিসেবে নামা মিডফিল্ডার শামসুন্নাহার।

এরপর ৫৮তম মিনিটে সাজেদা দ্বিতীয় গোল করার পর আনাই করেন জোড়া গোল।

৯০তম মিনিটে গোলপোস্টের ঠিক সামনে জটলার মধ্যে বল পেয়ে বাঁ দিক দিয়ে বল জড়িয়ে পাকিস্তানের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন শামসুন্নাহার।

‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী সোমবার নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। গতবার প্রথম আসরে চ্যাম্পিয়ন হওয়ার পথে নেপালকে নিজেদের মাঠে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল মেয়েরা।

বৃহস্পতিবার প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কাকে ১২-০ গোলে উড়িয়ে দেয় গতবার বাংলাদেশের কাছে হেরে রানার্সআপ হওয়া ভারত।