‘ইউভেন্তুসকে পরের ধাপে নিতে পারে রোনালদো’

পাঁচবারের বর্ষসেরা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো ইউভেন্তুসকে পরের ধাপে উঠিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে পারবেন বলে বিশ্বাস করেন দলটির ফরোয়ার্ড দগলাস কস্তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2018, 08:00 AM
Updated : 9 August 2018, 08:00 AM

রিয়াল মাদ্রিদে নয় বছরের ক্যারিয়ারে ইতি টেনে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে গত মাসে ইউভেন্তুসে যোগ দেন রোনালদো। রিয়ালের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা এই পর্তুগিজ ফরোয়ার্ডকে নিয়ে টানা অষ্টম সেরি আ শিরোপার লক্ষ্যে ২০১৮-১৯ মৌসুমে মাঠে নামবে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল। তবে তুরিনের ক্লাবটি মূল লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগ জয়।

শেষ ১৯৯৬ সালে টাইব্রেকারে অ্যাজাক্সকে হারিয়ে দ্বিতীয়বারের মতো ইউরোপের সেরা ক্লাব টুর্নামেন্টের শিরোপা জেতে ইউভেন্তুস। শেষ চার আসরে দুইবার ফাইনালে পৌঁছালেও তৃতীয় শিরোপা জিততে পারেনি তারা।

চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা রোনালদোকে দলে পেয়ে প্রতিযোগিতায় শিরোপা খরা কাটাতে চান কস্তা। ইতালিয়ান ফুটবল টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “আমি মনে করি, আমাদের পরের ধাপে নিয়ে যেতে এবং এই মৌসুমে গুরুত্বপূর্ণ কিছু করতে রোনালদোর সব কিছুই আছে।”

“রোনালদো খুব গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। কিন্তু আমাদের দিবালা ও অন্যান্য গুরুত্বপূর্ণ খেলোয়াড়ও আছে। আমি নেইমারের সঙ্গে খেলেছি। তাই তার (রোনালদোর) পর্যায়ের কারো সঙ্গে খেলাটা আমার জন্য নতুন নয়।”

“সবাই তাকে স্বাগত জানিয়েছে এবং আমরা জানি যে সে আমাদের কতটা উন্নতি ঘটাতে পারে।”

আগামী ১৯ অগাস্ট নতুন ক্লাবের হয়ে অভিষেক হতে পারে রোনালদোর। কিয়েভোর বিপক্ষে সেরি আর ম্যাচ দিয়ে লিগ শিরোপা ধরে রাখার যাত্রা শুরু করবে ইউভেন্তুস।