মাঝ মাঠে শক্তি বয়ে আনবে ভিদাল: বার্সেলোনা কোচ

আর্তুরো ভিদাল এই মৌসুমে বার্সেলোনার মাঝ মাঠে ভিন্ন মাত্রা নিয়ে আসবেন বলে মনে করেন কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2018, 09:32 AM
Updated : 4 August 2018, 11:11 AM

বার্সেলোনা শুক্রবার এক বিবৃতিতে জানায়, তিন বছরের চুক্তিতে কাম্প নউয়ে যোগ দিবেন ৩১ বছর বয়সী ভিদাল। চিলির এই মিডফিল্ডারের বর্তমান ক্লাব বায়ার্ন মিউনিখের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে লা লিগা চ্যাম্পিয়নরা। আগামী কয়েক দিনের মধ্যে হবে তার মেডিক্যাল পরীক্ষা।

মাঝ মাঠে শক্তি বাড়াতে অভিজ্ঞ মিডফিল্ডার খুঁজছিলেন ভালভেরদে। ভিদালের মতো একজনকে পেয়ে খুশি বার্সেলোনা কোচ। 

যুক্তরাষ্ট্রের সান্টা ক্লারায় রোববার এসি মিলানের বিপক্ষে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের ম্যাচের আগের দিন সাংবাদিকদের ভালভেরদে বলেন, “সে এমন একজন খেলোয়াড়, আমরা আশা করি যে, সে আমাদের মাঝ মাঠে শক্তি বয়ে আনবে।”

"তার অনেক অভিজ্ঞতা আছে। বড় ম্যাচ খেলতে সে অভ্যস্ত। মাঠের সব জায়গায় তার উপস্থিতি থাকে, আমি মনে করি, এটা আমাদের জন্য খুব ভালো হবে।"

ভিদাল বার্সেলোনায় মানিয়ে নিতে পারবেন কি না এনিয়ে কেউ কেউ সন্দিহান। চিলির মিডফিল্ডার যে মানিয়ে নিতে পারবেন তা নিয়ে কোনো সংশয় নেই বার্সেলোনা কোচের। এই প্রসঙ্গে বলতে গিয়ে টেনে আনলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার পাওলিনিয়োর উদাহরণ।

"পাওলিনিয়োর মতো সেও আমাদের দলে থাকা অন্য কোনো খেলোয়াড়ের চেয়ে কিছুটা ভিন্ন। আমরা মনে করি, এখানে সে ভালোভাবে মানিয়ে নিতে পারবে। সে একজন যোদ্ধা। আমাদের দলে ভিন্ন ধরনের খেলোয়াড়দের জন্য জায়গা আছে।”

"গত বছর পাওলিনিয়ো যখন এখানে আসে, এক মিনিট খেলার আগেই তাকে নিয়ে কিছুটা বিতর্ক হয়। তারপর মানুষ দেখেছিল যে, সে খুবই ভালো করেছে।”

এবারের দল-বদলে বার্সেলোনায় যোগ দেওয়া চতুর্থ খেলোয়াড় হতে যাচ্ছেন ভিদাল। এর আগে ব্রাজিলের উইঙ্গার মালকম, মিডফিল্ডার আর্থার মেলো ও ফরাসি ডিফেন্ডার ক্লেমোঁ লংলেকে দলে টানে লা লিগা চ্যাম্পিয়নরা। ভালভেরদে আরও খেলোয়াড় কেনার ইঙ্গিত দিলেন।

"আমরা আমাদের দলকে সমৃদ্ধ করার চেষ্টা করছি। আমরা বার্সেলোনা এবং অন্য যেকোনো ক্লাবের মতো আমাদের দলটার উন্নতির জন্য আমরা উন্মুক্ত। দল-বদলের সময় শেষ হওয়ার আগে কী ঘটতে পারে তা আমরা জানি না।”