রোনালদোর 'শূন্যতা পূরণ করতে পারবে' বেল

ক্রিস্তিয়ানো রোনালদো চলে যাওয়ায় রিয়াল মাদ্রিদে যে শূন্যতা সৃষ্টি হয়েছে গ্যারেথ বেল তা পূরণে সহায়তা করতে পারবে বলে মনে করেন ক্লাবটির নতুন কোচ হুলেন লোপেতেগি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2018, 10:26 AM
Updated : 31 July 2018, 10:26 AM

সাবেক কোচ জিনেদিন জিদানের অধীনে গত মৌসুমে রিয়ালের শুরুর একাদশে বেল নিয়মিত জায়গা পেতে ব্যর্থ হওয়ায় তার সান্তিয়াগো বের্নাবেউ ছাড়া নিয়ে গুঞ্জন ওঠে। 

তবে সম্প্রতি রিয়ালের হয়ে দীর্ঘ নয় বছরের বর্ণিল ক্যারিয়ারের ইতি টেনে ১১ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ইউভেন্তুসে পাড়ি জমান রোনালদো। অনেকের মতে, পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের চলে যাওয়াটা বেলের জন্য ইতিবাচক হবে।

বেল প্রসঙ্গে লোপেতেগি বলেন, "গ্যারেথ রিয়াল মাদ্রিদে খেলে খুশি।"

"রিয়াল মাদ্রিদের সাম্প্রতিক ইতিহাসে ক্রিস্তিয়ানো রোনালদো সেরা খেলোয়াড়দের একজন। সে ক্লাব ছাড়ার ইচ্ছা প্রকাশ করেছিল এবং আমরা তাকে অনুমতি দেই।"

"গ্যারেথ বেল অনেক মেধাসম্পন্ন দুর্দান্ত এক খেলোয়াড়। সে এই শূন্যতা পূরণে সহায়তা করতে পারবে।"

২০১৩ সালে টটেনহ্যাম হটস্পার থেকে আট কোটি ৭০ লাখ পাউন্ড ট্রান্সফার ফিতে রিয়ালে নাম লেখানো বেলের অর্জনের ঝুলি বেশ সমৃদ্ধ হয়ে উঠেছে। ক্লাবটির হয়ে চারবার জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ। মে মাসে প্রতিযোগিতাটির সবশেষ ফাইনালে কিয়েভে লিভারপুলের বিপক্ষে রিয়ালের ৩-১ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন এই উইঙ্গার। 

অনুশীলনে ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমার সঙ্গে বেল খুব ভালো করছে বলে জানালেন লোপেতেগি। বর্তমান দলটাকে মৌসুমের শুরু থেকেই পেতে চান তিনি। 

গুঞ্জন আছে ইংলিশ প্রিমিয়ার লিগে ফিরে যেতে পারেন ২৯ বছর বয়সী বেল। তবে তেমন সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন স্পেনের সাবেক কোচ লোপেতেগি।

"এটা তার প্রতিভা দেখানোর দারুণ এক সুযোগ। সে দলের সঙ্গে আছে। সে সুখে আছে এবং আমাদের লক্ষ্যগুলোর সঙ্গেই আছে।"